দৈনিক চলনবিলের কথা
ঢাকাTuesday , 17 May 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

১৪৫ বছরের ইতিহাসে ৯৯ ও ১৯৯ রানে আউট, ‘বিশ্বরেকর্ড’ শ্রীলংকার ম্যাথুজের

chk24 a3
May 17, 2022 12:08 am
Link Copied!

 

স্পোর্টস নিউজ ডেস্ক দৈনিক চলনবিলের কথা

 

 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে ১৯৯ রানে আউট হয়ে সাজ ঘরে ফেরেষ অ্যাঞ্জেলো ম্যাথুজ। দুর্দান্ত ব্যাটিংয়ের পরও ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি হলো না এই লঙ্কান তারকার। ৩৯৭ বল খেলে হাঁকিয়েছেন ১৯টি চার এবং ১টি ছক্কা। উইকেটে কাটিয়েছেন ৫৭৮ মিনিট।
বাংলাদেশের স্পিনার নাঈম হাসানের দূর্দান্ত একটা ডেলিভারি উড়িয়ে মারতে গিয়ে স্কয়ার লেগে সাকিব আল-হাসানের তালুবন্দি হয়ে তিনি প্যাভিলিয়নে ফেরেন। তার আউটের সঙ্গেই ৩৯৭ রানে শেষ হয় শ্রীলঙ্কার প্রথম ইনিংস।

 

এই দুঃখজনক স্কোরে আউট হয়েও বিশ্বরেকর্ড করেছেন ম্যাথুজ। এর আগে ২০০৯ সালে ভারতের বিপক্ষে মুম্বাই টেস্টে তিনি ৯৯ রানে রান আউট হয়েছিলেন। টেস্ট ক্রিকেটের ১৪৫ বছরের ইতিহাসে ম্যাথুজই একমাত্র ব্যাটার, যিনি ৯৯ এবং ১৯৯ রানে আউট হয়েছেন! তা ছাড়া বাংলাদেশের মাঠে এই প্রথম কোনো ব্যাটসম্যান ১৯৯ রানে আউট হলেন।

 

 

এর আগেও বাংলাদেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান ডিন এলগার ১৯৯ রানে আউট হয়েছিলেন। ২০১৭ সালে পচেফস্ট্রুম টেস্টে মুস্তাফিজুর রহমানের বলে তিনি ১৯৯ রানে আউট হন। ম্যাথুজ হলেন ১৯৯ রানে আউট হওয়া টেস্ট ইতিহাসের ১৪তম ব্যাটার। এই স্কোরে আউট হওয়া প্রথম ব্যাটার পাকিস্তানের মুদাসসর নজর। ১৯৮৪ সালে ভারতের বিপক্ষে ফয়সালাবাদে তিনি টেস্ট ইতিহাসের প্রথম ব্যাটার হিসেবে ১৯৯ রানে আউট হয়েছিলেন।

 

 

শ্রীলঙ্কান খেলোয়াড় অ্যাঞ্জেলো ম্যাথুজ ১৯৯ রানে আউট হয়ে সাজঘরে ফিরে গিলে বেশ কষ্ট ও হতাশা প্রকাশ করেছিলেন তার ভক্ত অনুরাগীরা। তবে তার কিছুক্ষণ পরেই ঘোষণা আসে এক বিশ্ব রেকর্ডের। টেস্ট ক্রিকেটের ১৪৫ বছরের ইতিহাসে শ্রীলংকার ম্যাথুজই একমাত্র ব্যাটার, যিনি ৯৯ এবং ১৯৯ রানে আউট হয়েছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x