দৈনিক চলনবিলের কথা
ঢাকাSunday , 5 June 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ
আজকের সর্বশেষ সবখবর

১৯৫৮ বিশ্বকাপে ব্রাজিলের কাছে হারের পর ৬৪ বছর পর বিশ্বকাপের হাতছানি ইউক্রেনের

chk24 a3
June 5, 2022 12:02 pm
Link Copied!

 

স্পোর্টস নিউজ ডেস্ক দৈনিক চলনবিলের কথা

 

 

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন দ্বিতীয়বারের মতো ফিফা বিশ্বকাপ থেকে এক ধাপ দূরে। আজ রবিবার (৫ জুন) রাতে ওয়েলসকে হারাতে পারলেই কাতার বিশ্বকাপে টিকিট নিশ্চিত হবে ইংল্যান্ডের। ১৯৯১ সালে স্বাধীন হওয়া ইউক্রেন, এর আগে ২০০৬ সালে বিশ্বকাপে প্রথম খেলার সুযোগ পেয়েছিল। তখন কোয়ার্টার ফানাইলে হেরে বাদ পড়ে ট্রফি জয়ের লড়াইয়ের সুযোগ থেকে।

ওয়েলসের গল্পটাও প্রায় একই। ১৯৫৮ সালে একবারই বিশ্বকাপের মূলপর্বে খেলার সুযোগ পেয়েছিল দেশটি। কিন্তু কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের কাছে হেরে বিদায় নেয়ার ৬৪ বছরের ইতিহাসে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের হাতছানি এবার। ফলে দুই দলের জন্যই দ্বিতীয় বিশ্বকাপে টিকে থাকার লড়াই আজ। দেশ দু’টির জন্য এটি বিশ্বকাপ ম্যাচের চেয়ে কম গুরুত্বপূর্ণ নয়। বাংলাদেশ সময় রাত ১০টায় ওয়েলসের কার্ডিফ সিটি স্টেডিয়ামে স্বাগতিকদের মুখোমুখি হবে ইউক্রেনিয়ানরা।

 

 

দুই দেশের মধ্যে র‌্যাংকিংয়ে এগিয়ে রয়েছে ওয়েলস। তাদের অবস্থান ১৮তম। তালিকায় ইউক্রেন আছে ২৭তম। এখন দেখার অপেক্ষা র‌্যাংকিংয়ের পরিসংখ্যানকে কাজে লাগিয়ে ওয়েলসই এগিয়ে যায়, নাকি র‌্যাংকিংয়ের পরিসংখ্যানকে পেছনে ফেলে অদম্য সাহসী উইক্রেন বাছাইপর্বের ফাইনালে জিতে কাতারের টিকিট পায়! দু’টি দলের মধ্যে যারাই ফাইনালে বিজয়ী হবে, তারা নভেম্বরে শুরু হতে যাওয়া কাতার বিশ্বকাপে বি-গ্রুপে খেলবে যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড ও ইরানের বিপক্ষে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x