Logo
শিরোনাম
জনগুরুত্বপুর্ণ রাস্তার বেহাল দশাঃসংস্কার চাই। ইসরাইলের বর্বরতার বিরুদ্ধে স্বরচিত কবিতা পাঠের আসর সিংড়ায় রোজিনা ইসলামের মুক্তির দাবিতে সাংবাদিকদের মানববন্ধন ও প্রতিবাদ সভা রমানাথপুরসহ কয়েকটি গ্রামের অর্ধশত পরিবার পেলো  ঈদ সামগ্রী উপহার কুয়াবাসী গ্রামের ১০০ পরিবার পেলো ঈদ উপহার কবিতা ভালোবাসার লাল গোলাপ কবি সাজিয়া আফরিন কবি -পিএম. জাহিদের ধারাবাহিক সিরিজ কবিতা ” নীলকষ্টের পরিক্রমা ২” আমি ছুয়ে যাই শিরোনামে কবি হাবিবুর রহমানের লেখা কবিতা কবি সাজিয়া আফরিনের কবিতা “এইতো জীবন “। কবি পি এম জাহিদের ধারাবাহিক কবিতা “নীলকষ্ঠের পরিক্রমা-০১” নোবেলের ‘মেহেরবান’ আসছে ২৫ রোজার পর কবি মোঃ আমিনুল ইসলাম মিন্টুর সমসাময়িক পরিস্থিতির কবিতা ” সমাজ এখন জিম্মি “। পাবনায়১২ কেজি গাঁজাসহ এসআই ওছিম গ্রেপ্তার। কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় থানা পরিদর্শন করলেন এসপি খাইরুল আলম কুষ্টিয়ায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে অবরুদ্ধ কৃষক সৈয়দ বেলাল হোসেন পাবেল এর নেতৃত্বে ধান কাটলো পটুয়াখালী জেলা ছাত্র লীগ সাতদিনেই ভেঙ্গে গেলো শ্রাবন্তীর ভালোবাসার সংসার ভোলায় এক মাসে ডায়রিয়া আক্রান্ত ৫ হাজারের অধিক ॥ পানিতে মিলেছে ডায়রিয়া জীবানু সিংড়ায় ট্রাকের ধাক্কায় দুই মাদ্রাসা শিক্ষক নিহত কুষ্টিয়ার দৌলতপুরে সালিশি বৈঠকে সংঘর্ষ মেম্বার সহ আহত -৯

যুক্তরাজ্যে নির্বাচন : আবারও জয়ী রূপা হক

বৃহস্পতিবার যুক্তরাজ্যে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিবিসি, আইটিভি এবং স্কাই নিউজের সর্বশেষ জরিপ অনুযায়ী, সব আসনের ভোট গণনা শেষে ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টিই এগিয়ে আছে। তাদের ৩৬৮ টি আসনে জয়ী হবার সম্ভাবনা রয়েছে যা ২০১৭ সালের নির্বাচনে প্রাপ্ত আসনের চেয়ে ৫০টি বেশি।

এদিকে, চলতি বছরের এই নির্বাচনে আবারও জয়ী হলেন বাংলাদেশি বংশোদ্ভূত রূপা হক। তিনি লন্ডনের ইলিং সেন্ট্রাল অ্যান্ড অ্যাকটন আসনে তৃতীয়বারের মতো এমপি হিসেবে নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে লেবার পার্টির অবস্থা আশানুরুপ না হলেও রূপা হক এগিয়ে আছেন। এছাড়া বাংলাদেশি বংশোদ্ভূত অপর দুই এমপি রুশনারা আলী ও টিউলিপ সিদ্দিক এবং অপর প্রার্থী আফসানা বেগম নিজ নিজ আসনে জয়ী হবেন বলে আশা করা হচ্ছে।

রূপা হক নির্বাচনে ২৮ হাজার ১৩২ ভোট পেয়েছেন। অপরদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ প্রার্থী জুলিয়ান গেল্যান্ট পেয়েছেন ১৪ হাজার ৮৩২ ভোট। ২০১৫ সালে প্রথমবারের মতো এমপি হিসেবে নির্বাচিত হয়েছিলেন রূপা।

সর্বশেষ জরিপ অনুযায়ী, লেবার পার্টি ১৯১টি, লিবারেল ডেমোক্র্যাটিক পার্টি ১৩ ও এসএনপি ৫৫টি আসনে জয়ী হওয়ার সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ১০টায় সাধারণ নির্বাচনের ভোট শেষ হয়েছে। শুক্রবার ভোট গণনা চলছে। এর মধ্যেই বিভিন্ন আসনের ফলাফল আসতে শুরু করেছে। ব্রিটেনের স্থানীয় সময় শুক্রবার দুপুরের মধ্যেই চূড়ান্ত ফলাফল জানা যাবে বলে আশা করা হচ্ছে।

সর্বশেষ জরিপ অনুযায়ী, লেবার পার্টি ৭১ আসনে হেরে যাওয়ার সম্ভাবনা রয়েছে। গত পাঁচ বছরে এ নিয়ে তিনবার সাধারণ নির্বাচনের ভোট দিল ব্রিটেন। চলতি বছর চার কোটি ষাট লাখ ভোটার ৬৫০ জন সংসদ সদস্যকে নির্বাচন করবে।

১৯৮৭ সালের পর এটা কনজারভেটিভ দলের জন্য সবচেয়ে বড় জয় এবং ১৯৩৫ সালের পর লেবার দলের সবচেয়ে বড় পরাজয় বলে ধারণা করা হচ্ছে।

ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির বরিস জনসনের সঙ্গে তীব্র লড়াই হচ্ছে বিরোধী লেবার পার্টির জেরেমি করবিনের। যুক্তরাজ্যে প্রায় ১০০ বছরের ইতিহাসে এই প্রথম ডিসেম্বর মাসে ভোট অনুষ্ঠিত হচ্ছে। এর আগে ২০১৫ এবং ২০১৭ সালে দেশটিতে সাধারণ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Categories

Theme Created By ThemesWala.Com