Logo
শিরোনাম
সুবর্ণচরে মহিলা মেম্বার প্রার্থী বিলকিস সুলতানা প্রচার প্রচারণায় এগিয়ে পাবনায় সাংবাদিক নির্যাতনের ঘটনায় জামান ডায়াগনস্টিক সেন্টারের মালিক সুমনের বিরুদ্ধে মামলা সিংড়ায় বিদ্যুৎ স্পৃষ্টে শিক্ষার্থীর মৃত্যু ভাঙ্গুড়ায় বিনামূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্পেইনের উদ্বোধন ভাঙ্গুড়ায় কোভিড-১৯ পরবর্তী প্রাথমিক বিদ্যালয় পুনরায় চালুকরণের লক্ষ্যে প্রস্তুতি সভা ভাঙ্গুড়ায় ওয়াশ ব্লক নির্মাণ কাজের উদ্ধোধন ভক্তদের ভালোবাসায় সিক্ত হলেন পরীমনি ভাঙ্গুড়ায় বিএনপির ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করোনা কালীন হেল্প সেন্টারের উদ্বোধন হন্তারক ★★ -পিএম. জাহিদ জীবন যেখানে যেমন পদ্মা সেতুর স্প্যানে ফেরির মাস্তুলের ‘ধাক্কার’ খবর, পরির্দশনে যাচ্ছে একটি দল মহান নেতা ★★ফেরদৌসী খানম রীনা আমাদের দেশ একটি অসাম্প্রদায়িক দেশ খাদ্যমন্ত্রী মেঘ কন্যা চাঁদে ★ কবি হাবিবুর রহমান  চলনবিলে শাপলার সমাহার ভাঙ্গুড়া উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময় সভা ভরা চলনবিল মাছ শূন্য উল্লাপাড়ায় গৃহবধুকে চায়ের স্টল হতে তুলে নিয়ে রাতভর আমবাগানে গণধর্ষন ১০-১১ জনের দলের ডি মারিয়া-এমবাপেতে ভর করে ছয় গোলের রোমাঞ্চে জিতল পিএসজি সিংড়ায় সেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

যুক্তরাজ্যে নির্বাচন : আবারও জয়ী রূপা হক

বৃহস্পতিবার যুক্তরাজ্যে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিবিসি, আইটিভি এবং স্কাই নিউজের সর্বশেষ জরিপ অনুযায়ী, সব আসনের ভোট গণনা শেষে ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টিই এগিয়ে আছে। তাদের ৩৬৮ টি আসনে জয়ী হবার সম্ভাবনা রয়েছে যা ২০১৭ সালের নির্বাচনে প্রাপ্ত আসনের চেয়ে ৫০টি বেশি।

এদিকে, চলতি বছরের এই নির্বাচনে আবারও জয়ী হলেন বাংলাদেশি বংশোদ্ভূত রূপা হক। তিনি লন্ডনের ইলিং সেন্ট্রাল অ্যান্ড অ্যাকটন আসনে তৃতীয়বারের মতো এমপি হিসেবে নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে লেবার পার্টির অবস্থা আশানুরুপ না হলেও রূপা হক এগিয়ে আছেন। এছাড়া বাংলাদেশি বংশোদ্ভূত অপর দুই এমপি রুশনারা আলী ও টিউলিপ সিদ্দিক এবং অপর প্রার্থী আফসানা বেগম নিজ নিজ আসনে জয়ী হবেন বলে আশা করা হচ্ছে।

রূপা হক নির্বাচনে ২৮ হাজার ১৩২ ভোট পেয়েছেন। অপরদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ প্রার্থী জুলিয়ান গেল্যান্ট পেয়েছেন ১৪ হাজার ৮৩২ ভোট। ২০১৫ সালে প্রথমবারের মতো এমপি হিসেবে নির্বাচিত হয়েছিলেন রূপা।

সর্বশেষ জরিপ অনুযায়ী, লেবার পার্টি ১৯১টি, লিবারেল ডেমোক্র্যাটিক পার্টি ১৩ ও এসএনপি ৫৫টি আসনে জয়ী হওয়ার সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ১০টায় সাধারণ নির্বাচনের ভোট শেষ হয়েছে। শুক্রবার ভোট গণনা চলছে। এর মধ্যেই বিভিন্ন আসনের ফলাফল আসতে শুরু করেছে। ব্রিটেনের স্থানীয় সময় শুক্রবার দুপুরের মধ্যেই চূড়ান্ত ফলাফল জানা যাবে বলে আশা করা হচ্ছে।

সর্বশেষ জরিপ অনুযায়ী, লেবার পার্টি ৭১ আসনে হেরে যাওয়ার সম্ভাবনা রয়েছে। গত পাঁচ বছরে এ নিয়ে তিনবার সাধারণ নির্বাচনের ভোট দিল ব্রিটেন। চলতি বছর চার কোটি ষাট লাখ ভোটার ৬৫০ জন সংসদ সদস্যকে নির্বাচন করবে।

১৯৮৭ সালের পর এটা কনজারভেটিভ দলের জন্য সবচেয়ে বড় জয় এবং ১৯৩৫ সালের পর লেবার দলের সবচেয়ে বড় পরাজয় বলে ধারণা করা হচ্ছে।

ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির বরিস জনসনের সঙ্গে তীব্র লড়াই হচ্ছে বিরোধী লেবার পার্টির জেরেমি করবিনের। যুক্তরাজ্যে প্রায় ১০০ বছরের ইতিহাসে এই প্রথম ডিসেম্বর মাসে ভোট অনুষ্ঠিত হচ্ছে। এর আগে ২০১৫ এবং ২০১৭ সালে দেশটিতে সাধারণ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Categories

Theme Created By SmartiTHost