Logo
শিরোনাম
সেনেসিকে রেখে ফাইনালিসিমার জন্য আর্জেন্টিনার চূড়ান্ত দল আতাইকুলা থানায় উদ্ধার হওয়া ৪ টি গরুর খোঁজ মেলেনি এখনো ছোটবেলায় বিয়ে করে ভুল করেছি; অভিনেত্রী মিথিলা সিংড়ায় ২৫ দিন পর কবর থেকে সরকারি কর্মচারীর লাশ উত্তোলন কাতার বিশ্বকাপে প্রথম নারী রেফারি; সুযোগ পেলেন ব্রাজিলের নেউসা বাক পাবনায় পুলিশ কন্সটেবলের উদ্যেগে চিকিৎসা পেলেন ভারসাম্যহীন যুবক নিরাপদ খাদ্য নিশ্চিতে পাবনায় সেমিনার অনুষ্ঠিত বিএনপি থেকে পদত্যাগ করলেন সাক্কু চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পাঠদানের সময় খুলে পড়ল সিলিং ফ্যান পাবনায় চালকের মুক্তির দাবীতে সড়কে শ্রমিকদের বিক্ষোভ অভিনেত্রী জয়া আহসানের হাতে আবারো উঠল সেরা অভিনেত্রীর পুরস্কার। মালিকানা কিনে বেকহামের ক্লাবে যাবেন মেসি! আরো বাড়তে পারে ভাপসা গরম ১৯ বছর পর গাজীপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন আজ ইউক্রেনকে ‘প্রতিরক্ষা সরঞ্জাম’ পাঠাল ইসরায়েল ভারতে শিব মন্দিরের দাবি ওঠায় তাজমহলের সেই ২২ ঘরের ছবি প্রকাশ আয়াক্সের ব্রাজিলিয়ান তারকা অ্যান্থনিকে চায় তিন ক্লাব আটঘরিয়ায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত কোভিড নিয়ন্ত্রণে বাংলাদেশ সারা বিশ্বের মধ্যে ৫ম: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক পাবনায় ১৬ দফা দাবিতে আদিবাসীদের জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান

যুক্তরাজ্য নির্বাচন: কনসারভেটিভদের বিপুল জয়

ব্রেক্সিটকে ঘিরে পাঁচ বছরের মধ্যে তৃতীয় দফায় অনুষ্ঠিত হতে যাওয়া জাতীয় নির্বাচনে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বড় ব্যবধানে জয়ী হয়েছেন।

স্কাই নিউজ ও বিবিসি টেলিভিশনের বরাতে বার্তা সংস্থা রয়টার্সে এমন খবর দিয়েছে।

নির্বাচনের ফলে দেখা গেছে, ব্রিটিশ পার্লামেন্টের নিম্নকক্ষ হাউস অব কমনসের সাড়ে ছয়শ আসনের মধ্যে ৩২৬টিতে বিজয়ী হয়েছেন টরি পার্টি। এতে বলা যায়, তারা পরাজিত হচ্ছেন না।

বৃহস্পতিবারের নির্বাচনের বুথফেরত জরিপে টরি পার্টির ৩৬৮ আসনে বিজয়ের কথা বলা হয়েছিল।

বিবিসির ভবিষ্যদ্বাণীতে বলা হয়েছিল, বরিস জনসন অন্তত ৭৪টি আসনে সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ডাউনিং স্ট্রিটে ফিরতে পারবে।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, নির্বাচনের ফল ব্রেক্সিটের জন্য নতুন শক্তিশালী ম্যান্ডেট।

পাঁচ বছরের মধ্যে তৃতীয় দফায় সাধারণ নির্বাচনের ফল ঘোষণার প্রাক্কালে শুক্রবার তিনি বলেন, ব্রিটিশ জনগণ কনজারভেটিভ সরকারকে নতুন ম্যান্ডেট দিয়েছেন। দেশকে ঐক্যবদ্ধ করতে এটা শক্তিশালী নতুন ম্যান্ডেট।

পশ্চিম লন্ডনের অক্সব্রিজ আসনে জয়লাভের পর জনসন বলেন, এখনকার পর্যায়ে যা দেখা যাচ্ছে তাতে মনে হচ্ছে, কনজারভেটিভ সরকার কেবল ব্রেক্সিট কার্যকর করাই নয় বরং দেশকে একতাবদ্ধ করা এবং সামনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্যও নতুন করে শক্তিশালী জনাদেশ পেয়েছে।

তিনি জানান, আমি মনে করি এ এক ঐতিহাসিক নিরবাচন হতে চলেছে। যা আমাদেরকে নতুন সরকারে ব্রিটিশ জনগণের গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে শ্রদ্ধা দেখানো, পরিবর্তনের মধ্য দিয়ে দেশকে আরো ভালর দিকে এগিয়ে নিয়ে যাওয়া এবং দেশের জনগণের জন্য সম্ভাবনার দ্বার খুলে দেওয়ার সুযোগ করে দেবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Categories

Theme Created By SmartiTHost