Logo
শিরোনাম
রমানাথপুরসহ কয়েকটি গ্রামের অর্ধশত পরিবার পেলো  ঈদ সামগ্রী উপহার কুয়াবাসী গ্রামের ১০০ পরিবার পেলো ঈদ উপহার কবিতা ভালোবাসার লাল গোলাপ কবি সাজিয়া আফরিন কবি -পিএম. জাহিদের ধারাবাহিক সিরিজ কবিতা ” নীলকষ্টের পরিক্রমা ২” আমি ছুয়ে যাই শিরোনামে কবি হাবিবুর রহমানের লেখা কবিতা কবি সাজিয়া আফরিনের কবিতা “এইতো জীবন “। কবি পি এম জাহিদের ধারাবাহিক কবিতা “নীলকষ্ঠের পরিক্রমা-০১” নোবেলের ‘মেহেরবান’ আসছে ২৫ রোজার পর কবি মোঃ আমিনুল ইসলাম মিন্টুর সমসাময়িক পরিস্থিতির কবিতা ” সমাজ এখন জিম্মি “। পাবনায়১২ কেজি গাঁজাসহ এসআই ওছিম গ্রেপ্তার। কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় থানা পরিদর্শন করলেন এসপি খাইরুল আলম কুষ্টিয়ায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে অবরুদ্ধ কৃষক সৈয়দ বেলাল হোসেন পাবেল এর নেতৃত্বে ধান কাটলো পটুয়াখালী জেলা ছাত্র লীগ সাতদিনেই ভেঙ্গে গেলো শ্রাবন্তীর ভালোবাসার সংসার ভোলায় এক মাসে ডায়রিয়া আক্রান্ত ৫ হাজারের অধিক ॥ পানিতে মিলেছে ডায়রিয়া জীবানু সিংড়ায় ট্রাকের ধাক্কায় দুই মাদ্রাসা শিক্ষক নিহত কুষ্টিয়ার দৌলতপুরে সালিশি বৈঠকে সংঘর্ষ মেম্বার সহ আহত -৯ বিশ্ব বই দিবস আজ: যেভাবে এলো দিনটি কবি পিএম. জাহিদের মেথরের বেটি- ২ কুষ্টিয়ার কুমারখালীতে রিমা নামের এক নববধূর লাশ উদ্ধার

বিজয়ের আনন্দে মেতেছে সারা দেশ

ত্রিশ লাখ শহীদের রক্ত আর লাখ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত আমাদের এই দেশ। ১৯৭১ সালের এই দিনে দীর্ঘ নয় মাস যুদ্ধ শেষে চূড়ান্ত বিজয় ছিনিয়ে আনেন জাতির বীর সন্তানেরা। বিশ্ব মানচিত্রে অভ্যুদয় ঘটে স্বাধীন রাষ্ট্র বাংলাদেশের। আজ মহান বিজয় দিবস উপলক্ষে পৃথক বাণীতে দেশবাসীকে অভিনন্দন জানিয়েছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীতে ভোরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সূচনা হয়। ভোর ৬টা ৩৫ মিনিটে সাভারে জাতীয় স্মৃতি সৌধের শহীদ বেদিতে ফুল দিয়ে ১৯৭১ শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানান প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর পাশপাশি সারা দেশেও দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হচ্ছে। বিজয়ের এই উৎসবে মেতেছে সারা দেশ। স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, র‌্যালি, আলোচনাসভা, গণ সঙ্গীত পরিবেশনাসহ রয়েছে বিভিন্ন আয়োজন। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

পেগাপালগঞ্জ: মহান বিজয় দিবস উপলক্ষে রাত ১২ টা ১ মিনিটে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন জেলা প্রশাসক শাহিদা খানম, পুলিশ সুপার মুহম্মাদ সাইদুর রহমান, জেলা আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, আইনজীবি, বিভিন্ন পেশাজীবি সংগঠনসহ সবস্তরের মানুষ। এ সময় ফুলে ফুলে ঢেকে যায় স্বাধীন বাংলাদেশের স্হপতি জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীর বেদী।

লক্ষ্মীপুর: ব্যাপক উৎসাহ উদ্দিপনা ও বর্নাঢ্য আয়োজনে মধ্য দিয়ে লক্ষ্মীপুরে উদযাপিত হচ্ছে  মহান বিজয় দিবস। এ উপলক্ষে আজ সকাল ৬টা ৩৪মিনিটে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে বিজয় চত্বর স্মৃতি সৌধে পুষ্পার্ঘ অর্পন করেন ৩ আসনের সাংসদ একেএম শাহজাহান কামাল, লক্ষ্মীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল ও পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান। এছাড়া মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামীলীগ-বিএনপি নেতৃবৃন্দ, জেলা বেসরকারী প্যাথলীজ মালিক সমিতি ও হাসপাতাল মালিক সমিতিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ শহীদ বেদীতে পুষ্পার্ঘ অর্পন করেন। পরে সকাল ৬টা ৪৫মিনিটে শহরের বাগবাড়িস্থ গণ কবরের পুষ্পার্ঘ অর্পন শেষে শহীদদের রুহের মাঘফেরাত কামনা করে মোনাজাত করা হয়। এ ছাড়াও বিজয় র‌্যালীসহ দিন ব্যাপী নানা কর্মসুচির মধ্য দিয়ে দিবসটি পালিত হচ্ছে ।

ফেনী: ফেনীতে বিপুল উৎসাহ উদ্দীপনা ও বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে। বিজয়ের ৪৮ বছর পূর্তিতে দিবসের প্রথম প্রহর ভোর সাড়ে ৬টায় মুক্তিযুদ্ধে শহীদ স্মৃতিস্তম্ভে ৩১ বার তোপধ্বনির মধ্যে দিয়ে দিবসের কর্মসূচী শুরু হয়। শহরের জেল রোডে অবস্থিত মুক্তিযুদ্ধে শহীদ স্মৃতিস্তম্ভে একে একে পুষ্পস্তবক অর্পন করেন ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী, সাবেক সাংসদ জয়নাল আবদীন ভিপি, জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান, পুলিশ প্রশাসন, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, প্রেস ক্লাব, জেলা পরিষদ, উপজেলা পরিষদ, পৌর পরিষদ, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক ও পেশাজীবী সংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। সকালে ভাষা শহীদ সালাম স্টেডিয়ামে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন, জেলা শিল্পকলা একাডেমীতে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, ফেনী সরকারী বালিয়া উচ্চ বিদ্যালয়ে মহিলা ও শিশুদের ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানগুলোতে জেলা প্রশাসক ও পুলিশ সুপার ছাড়াও প্রশাসনের উদ্ধর্তন কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়াও জেলার ৬ উপজেলায় কুচকাওয়াজ, শরীর চর্চা প্রদর্শন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

দিনাজপুর: নানা কর্মসূচীর মধ্যদিয়ে দিনাজপুরে পালিত হয়েছে মহান বিজয় দিবস। প্রথম প্রহরে জেলা প্রশাসক চত্বরে শহীদ মুক্তিযোদ্ধা বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন মহিলা আসনের সাংসদ জাকিয়া তাবাসসুম জুঁই। পরে জেলা প্রশাসক মো. মাহামুদুল আলম, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেনসহ শিক্ষা বোর্ড, আইনজীবী সমিতি, দিনাজপুর প্রেসক্লাব, জেলা আওয়ামীলীগ, বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গ, শিক্ষা-সাহিত্য-সাং¯কৃতিক প্রতিষ্ঠান ও সাধারণ মানুষ শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন। এছাড়াও দিবসটি উপলক্ষে দিনাজপুর বড় ময়দানে কুচকাওয়াজ প্রদর্শন, খেলাধুলার আয়োজন করা হয়।

মেহেরপুর: যথাযজ্ঞ মর্যাদায় দিবসটি পালন করছেন মেহেরপুরের সর্বস্তরের মানুষ। প্রত্যুশে মেহেরপুরের ডঃ শহীদ শাসসুজ্জোহা পার্কে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিনের সূচনা করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে শহরের কলেজমোড়ে অবস্থিত শহীদ বেদীতে জেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পার্ঘ অর্পন করেন জেলা পশাসক আতাউল গনি। এরপর পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার এস.এম মুরাদ আলী, মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে আতাউল হাকিম লালমিয়া স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পণ করেন। পরে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতি সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানসহ নানা শেণি পেশার মানুষ স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পণ করে শহীদদের প্রতি বিনস্র শ্রদ্ধা নিবদন করেন।

ঝিনাইদহ: ঝিনাইদহে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে তোপধ্বনি দিয়ে দিবসের কার্যক্রম শুরু হয়। সোমবার ভোরে কেন্দ্রীয় স্মৃতিসৌধে স্বাধীনতা যুদ্ধে শহীদদের স্মরণে শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, পুলিশ সুপার মিলু মিয়া, মুক্তিযোদ্ধা সংসদ, বাংলাদেশ আওয়ামীলীগ ও বিএনপিসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, সেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। ঝিনাইদহ বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান স্টেডিয়ামে দিনব্যাপী কুচকাওয়াজ, আলোচনা সভা, দোয়া মাহফিলসহ নানা কর্মসূচি পালিত হচ্ছে।

খুল

না: যথাযোগ্য মর্যাদায় খুলনায় উদযাপিত হচ্ছে মহান বিজয় দিবস। ভোর সাড়ে ৬টা থেকে আনুষ্ঠানিকভাবে খুলনা জেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে গল্লামারী শহীদ স্মৃতিসৌধে ফুল দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করা হয়। এসব সংগঠনের মধ্যে ছিল মুক্তিযোদ্ধা সংসদ, জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, আওয়ামী লীগ জেলা ও মহানগর, বিএনপি জেলা ও মহানগর, খুলনা সিটি কর্পোরেশন, খুলনা প্রেস ক্লাব, খুলনা সাংবাদিক ইউনিয়ন, সম্মিলিত সাংস্কৃতিক জোট, কমিউনিস্ট পার্টি, শিল্পকলা একাডেমি, বিএমএ প্রভৃতি। প্রত্যুষে খুলনা মেট্রোপলিটন পুলিশ লাইনে একত্রিশবার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা হয়। বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে।

ময়মনসিংহ: মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, শারীরিক কসরত, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারকে সংবর্ধনা, আলোচনাসভাসহ বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে ময়মনসিংহে মহান বিজয় দিবস পালিত হচ্ছে। দিবসটি পালন উপলক্ষে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। পরে সিটি মেয়র ইকরামুল হক টিটু, বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান, রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা প্রশাসক মিজানুর রহমান, পুলিশ সুপার শাহ আবিদ হোসেন ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এছাড়াও মুক্তিযোদ্ধা, জেলা ও মহানগর আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এদিকে জেলা প্রশাসনের আয়োজনে শহরের রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলনের পর বেলুন-পায়রা উড়িয়ে আনুষ্ঠানিকভাবে দিনের কর্মসূচী উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান। পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মার্চপাস্ট, কুচকাওয়াজ, শারীরিক কসরত প্রদর্শন করেন।

পটুয়াখালী: সারা দেশের মতো পটুয়াখালীতেও মহান বিজয় দিবস উদযাপিত হচ্ছে। সকালে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। পরে শহরের শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে জেলা প্রশাসন, পুলিশ বিভাগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। সকাল ৯টায় শহরের কাজী আবুল কাসেম স্টেডিয়ামে মনোজ্ঞ কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। বেলুন ফেস্টুন ও পায়রা উড়িয়ে কুচকাওয়াজ অনুষ্ঠানের উদ্ভোধন করেন জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী।

রাজবাড়ী: মহান বিজয় দিবসের চেতনা ও প্রেরণাকে লালন এবং সমুন্নত রাখার মানসে যথাযোগ্য মর্যাদায় রাজবাড়ীতে মহান বিজয় দিবস উদযাপিত হচ্ছে। সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসনের আয়োজনে কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন উড়িয়ে এ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। এ সময় বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সমন্বয়ে সমাবেশ এবং কুচকাওয়াজ শারীরিক কসরত ও ডিসপ্লে প্রদর্শিত হয়। এতে উপস্থিত ছিলেন, রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী, জেলা প্রশাসক দিলসাদ বেগম, পুলিশ সুপার মো. মিজানুর রহমান প্রমুখ। এর আগে সকাল ৬টায় জেলা পুলিশ লাইন্সে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের শুভ সূচনা এবং সাড়ে ৬টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতি, শ্রীপুর কেন্দ্রেীয় বাস টার্মিনালে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলক, লোকশেড বধ্যভূমি, রাজবাড়ী রেলক্রসিং শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলক, লক্ষ্মীকোলের মুক্তিযোদ্ধা শহীদ রফিক, সফিক, সাদি ও নিউ কলোনির মুক্তিযোদ্ধা শহীদ আব্দুল আজিজ খুশির কবরস্থানে পুষ্প্যমাল্য অর্পণ করেন জেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, ও রাজনৈতিক দলের সদস্যরা।

নড়াইল : নড়াইলে নানা আয়োজনে মহান বিজয় দিবস পালিত হচ্ছে। এ উপলক্ষে জেলা প্রশাসন, জেলা আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন সংগঠন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের কর্মসূচির সূচনা হয়। পরে জাতীয় পতাকা উত্তোলন শেষে স্মৃতি সৌধ, গণকবর, বঙ্গবন্ধুর ম্যুরাল ও বধ্যভূমিতে পুস্পমাল্য অর্পণ, গণকবর জিয়ারত ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

মেহেরপুর : যথাযোগ্য মর্যাদায় আজ মহান বিজয় দিবস পালন করছেন মেহেরপুরের সর্বস্তরের মানুষ। ভোরে মেহেরপুরের ড. শহীদ শাসসুজ্জোহা পার্কে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা হয়। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে শহরের কলেজ মোড়ে শহীদ বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন জেলা পশাসক আতাউল গনি, পুলিশ সুপার এস.এম মুরাদ আলীসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানসহ নানা শেণি পেশার মানুষ।

শেরপুর : শেরপুরে ভোরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন সর্বস্তরের মানুষ। এদিন সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে মানুষের ঢল নামে। রাষ্ট্রের পক্ষে প্রথমে শ্রদ্ধা জানান হুইপ মো. আতিউর রহমান আতিক। এরপর পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া, জেলা প্রশাসক আনার কলি মাহবুব, পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম শহীদ বেদীতে পুস্পস্তবক অর্পণ করেন। পরে মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আ.লীগ, বিএনপি, জাতীয় পার্টি, জাসদসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাস্কৃতিক সংগঠন এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ পুস্পস্তবক অর্পণ করেন।

মির্জাগঞ্জ (পটুয়াখালী): পটুয়াখালীর মির্জাগঞ্জে যথাযোগ্য মর্যাদায় উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজনে মহান বিজয় দিবস পালিত হয়েছে। সোমবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা শুরু হয়। এরপর উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, পুলিশ প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, প্রেস ক্লাবসহ বিভিন্ন অঙ্গ সংগঠন পৃথকভাবে উপজেলা মুক্তিযোদ্ধা ফলকে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে উপজেলা পরিষদ প্রাঙ্গনে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। বিজয় দিবসের কুচকাওয়াজে অন্ষ্ঠুানে অংশগ্রহনকারী দলের মাঝে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান খান মোঃ আবু বকর সিদ্দিকী। উপজেলা নির্বাহী অফিসার মোঃ সরোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ জহিরুল ইসলাম জুয়েল সিকদার, মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস হাচিনা বেগম,উপজেলা আওয়ামী লীগের সভাপতি গাজী আতহার উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দিন জুয়েল প্রমুখ।

মাধবপুর (হবিগঞ্জ): হবিগঞ্জের মাধবপুরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। সোমবার ভোরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ঢাকা সিলেট মহাসড়কসহ শহরের প্রধান প্রধান রাস্তা প্রদক্ষিণ করে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নিবার্হী কর্মকর্তা তাসনুভা নাশতারান, সহকারী কমিশনার (ভুমি) আয়েশা আক্তার, ক্যাপ্টেন (অবঃ) কাজী কবির উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ্ মোঃ মুসলিম, সাধারন সম্পাদক আলহাজ¦ আতিকুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মজিব উদ্দিন তালুকদার ওয়াসিম প্রমুখ। শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদের সমানে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করা হয়।
আমতলী (বরগুনা): সারাদেশের ন্যায় বরগুনার আমতলীতে যথাযোগ্য মার্যাদায় ব্যাপক কর্মসুচির মধ্যে দিয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আমতলী উপজেলা প্রশাসন বাংলাদেশ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, আমতলী প্রেস ক্লাব, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, আমতলীএক সরকারী হাইস্কুল, আচল ইন্টারন্যাশন্যাল পৌরসভাসহ বিভিন্ন রাজনৈতীক দল,জর্জিয়া ইংলিশ স্কুল, সানরাইজ ইন্টারন্যাশনাল, আমতলী ডিগ্রী কলেজ, বকুল নেছা মহিলা কলেজ, আমতলী বন্দর মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টান ও সরকারি বেসরকারি সংস্থা শহীদ স্মৃতি স্তম্ভে সকালে পুস্পমাল্য অর্পন করেন।

রাজারহাট (কুড়িগ্রাম): কুড়িগ্রামের রাজারহাটে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে প্রত্যুষে ৩১ বার তোপধ্বনীর মধ্য দিয়ে দিবসটির সূচনা হয়। পরে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, রাজারহাট থানা পুলিশ, মুক্তিযোদ্ধা কমান্ড, উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ-ছাত্রলীগ, জাতীয়পাটি, বিএনপি, জাসদ, দলিল লেখক সমিতি, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সরকারি এম.আই কলেজ, উপজেলা স্কাউটস্, দুর্নীতি প্রতিরোধ কমিটি, প্রেসক্লাব রাজারহাটসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়। সকাল ৮ টা ৩০মিনিটে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দ্দী বাপ্পি, ইউএনও মোহা: যোবায়ের হোসেন, থানা অফিসার ইনচার্জ কৃষ্ণ কুমার সরকার। এরপর পুলিশ, আনসার-ভিডিপি, বাংলাদেশ স্কাউটস্সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আনুষ্ঠানিক কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শিত হয়।

তারাকান্দা (ময়মনসিংহ): ময়মনসিংহের তারাকান্দায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। তারাকান্দা উপজেলা প্রশাসনের উদ্যোগে সূর্যোদয়ের সাথে সাথে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন, দাদরা বধ্যভূমিতে শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পন, বঙ্গবন্ধু সরকারি কলেজ মাঠে জাতীয় পতাকা উত্তোলন এবং সালাম গ্রহণ, সম্মিলিত কুচকাওয়াজ, শারীরিক কসরত প্রদর্শন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি। উপজেলা নির্বাহী কর্মকর্তার চিত্রা শিকারীর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট মোঃ ফজলুল হক প্রমূখ। পরে মুক্তিযোদ্ধা কমপেক্স প্রাঙ্গণে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পাঁচবিবি (জয়পুরহাট): যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ উদ্দীপনায় জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় মহান বিজয় দিবস পালন করা হয়। ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়। পৌর স্মৃতি সৌধে উপজেলা প্রশাসন, থানা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি ও তার অঙ্গ সংগঠন, প্রেসক্লাব, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন, নারী-পুরুষ, শিশু কিশোর পুষ্পস্তবক অর্পন করেন। সূর্য উদয়ের সাথে সাথে বিভিন্ন ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। উপজেলা স্টেডিয়ামে খেলাধুলাসহ মার্চপোষ্ট অনুষ্ঠিত হয়। বীর মুক্তিযোদ্ধাগণকে সংবর্ধনা প্রদান করা হয়। হাসপাতাল ও এতিমখানায় বিশেষ খাবার দেয়া হয়। উপজেলা বাইতুন নূর জামে মসজিদে কোরআন তেলাওয়াত ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

কিশোরগঞ্জ (কুলিয়ারচর): কিশোরগঞ্জের কুলিয়ারচরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস বিভিন্ন আনুষ্ঠানিকাতার মধ্য দিয়ে পালিত হয়েছে। সোমবার দিন ব্যাপী কর্মসূচির মধ্যে সূর্যোদয়ের সাথে সাথে থানা প্রাঙ্গণে উপজেলা প্রশাসনের উদ্যোগে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবস উদযাপনের শুভ সূচনা করা হয়। অন্যান্য কর্মসূচীর অংশ হিসেবে সূর্যোদয়ের সাথে সাথে সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি ভবন সমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

তালতলী (বরগুনা): বরগুনার তালতলী মহান বিজয় দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন শেষে উপজেলা প্রশাসনের আয়োজনে শহরে বিজয় র‌্যালী বের করে। র‌্যালী শেষে তালতলী সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে কুচকাওয়াজ, ডিসপ্লে ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ সেলিম মিঞা’র সভাপতিত্বে উপজেলা চেয়ারম্যান রেজবী উল কবির জোমাদ্দার, ওসি শেখ শাহিনুর রহমান, ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান মোস্তাক, মহিলা ভাইস চেয়ারম্যান মনিকা নাজনিন মনিসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, সাংবাদিক ও সুধী সমাজ উপস্থিত ছিলেন।

শ্যামনগর (সাতক্ষীরা): বিনস্র শ্রদ্ধা ও ভালবাসায় সাতক্ষীরার শ্যামনগরে যথাযোগ্য মর্যাদায় বজয় দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দিনব্যাপী নানান কর্মসুচি গ্রহন করা হয়। প্রথম প্রহরে একত্রিশ বার তপোধ্বনীর মাধ্যমে দিবসের শুভ সুচনার পর সকাল সাতটায় সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এস এম জগলুল হায়দার বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে গোপালপুর স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন।
এছাড়াও দেশের বিভিন্ন স্থানে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপিত হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Categories

Theme Created By ThemesWala.Com