Logo
শিরোনাম
দীঘির ছবির ট্রেলার দেখে এমবির টাকা ফেরত চাইছেন দর্শকরা! জামালপুরের মেলান্দহ থানায় এক বিদায়ি সংবর্ধনা অনুষ্টিত। ঠাকুরগাঁওয়ের সড়ক দুর্ঘটনায় বিআরটিএ কর্মকর্তা নিহত এইচ টি ইমাম আর নেই রাণীশংকৈলে মেয়র-কাউন্সিলরদের সম্মানার্থে মহিলা প্রীতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত জামালপুর সদরে এক কিশোরীর ঝুলন্ত লাশ উদ্ধার রাণীশংকৈলে জাতীয় বীমা দিবস পালিত সিংড়ায় হাই-কোর্ট থেকে রায় পাওয়ার পরও ভাতা পাচ্ছেনা মুক্তিযোদ্ধারা ভাঙ্গুড়ায় ঘর দেবার কথা বলে  টাকা নিয়ে ঘর না দিয়ে উল্টো মারধর।  কবিতার শিরোনামঃ বসন্ত সমাচার কবিঃ মারিয়া আক্তার রিয়া রাণীশংকৈলে মহান জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত রাণীশংকৈলে মুক্তা সুপার মার্কেটের উদ্বোধন কবিতার শিরোনাম দেশের ছবি,কবি নুরুল ইসলাম বাবুল বেঙ্গল সিমেন্ট নিবেদিত বাংলার গায়েন’র চ্যাম্পিয়ন পাবনা চাটমোহরের রাসেল। পাবনা পৌরসভা নির্বাচনে আ’লীগের বিদ্রোহী প্রার্থী শরীফ প্রধান মেয়র নির্বাচিত সিংড়া পৌরসভায় ফেরদৌস পুনরায় নির্বাচিত রাণীশংকৈল পৌর নির্বাচনে নৌকা আ’লীগের ৫ বিদ্রোহী প্রার্থী বহিস্কার ভাঙ্গুড়ায় বিদ্যুৎপৃষ্ট হয়ে মুমূর্ষ দুই যুবক রুনু ভেরোনিকা কস্তা: বাংলাদেশে করোনা ভাইরাসের প্রথম ভ্যাকসিন বা টিকা নিলেন যে নার্স এম পি হিসেবে প্রথম টিকা নিলেন চলনবিলের কৃতি সন্তান জুনাইদ আহমেদ পলক

অভয়নগরে এক মিনিটেই ঝড়ে লণ্ডভণ্ড তিন গ্রাম!

যশোরের অভয়নগরে এক মিনিটেই ঝড়ে লণ্ডভণ্ড তিন গ্রাম!

মোঃ কামাল হোসেন, যশোর জেলা প্রতিনিধি


যশোরের অভয়নগরে এক মিনিটের ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড হয়েছে তিন গ্রাম। ভেঙ্গে পড়েছে কয়েক হাজার গাছপালা। ক্ষতিগ্রস্থ হয়েছে শতশত ঘরবাড়ি। ছিড়েছে বিদ্যুতের তার, বন্ধ রয়েছে বিদ্যুৎ সরবরাহ।

রোববার  (২০ সেপ্টেম্বর) সকালে বর্জ্রপাতসহ শুরু হয় প্রবল বৃষ্টি,দমকা হাওয়া।এক পর্যায়ে দমকা হাওয়া ঘুর্নিঝড়ে রূপ নিয়ে উপজেলার তিনটি গ্রাম মোয়াল্লেমতলা, অভয়নগর ও ভাটপাড়া উপর দিয়ে প্রবাহিত হয়। এসময় ঘূর্ণিঝড়ে ওই তিন গ্রামের হাজার হাজার ফলজ-বনজ ও ঔষধী গাছ ভেঙ্গে পড়ে। তার ছিড়ে পড়ায় বন্ধ হয়ে যায় বিদ্যুৎ সরবরাহ।

সরেজমিনে মোয়াল্লেমতলা, অভয়নগর ও ভাটপাড়া গ্রামে গিয়ে দেখা যায়, ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থরা তাদের বাড়ি ও রাস্তা থেকে ভেঙ্গে পড়া গাছ ও ডাল অপসারণের কাজ করছে। ঘরের উড়ে যাওয়া চাল মেরামত করছে। বৃষ্টিতে ভিজে যাওয়া আসবাবপত্র, কাপড়, পাঠ্যবই ও নিত্যপ্রয়োজনিয় সামগ্রী রোদে শুকাচ্ছে ক্ষতিগ্রস্থরা।

অভয়নগর গ্রামের আশিক মোল্যা জানান, সকালে প্রায় এক মিনিট স্থায়ী ঘূর্ণিঝড়ে তার সবতবাড়ির ঘরের চাল উড়ে গেছে। ভেঙ্গে পড়েছে বেশ কয়েকটি ফলের গাছ। উপড়ে গেছে বাঁশ ঝাড়। ভিজে গেছে ঘরের আসবাবপত্র, কাপড় ও বই-খাতা।

ভাটপাড়া গ্রামের খায়ের আলী বলেন,‘ঝড়ের তান্ডবে আমার শতশত ফলজ ও বনজ গাছ ভেঙ্গে গেছে। উড়ে গেছে ঘরের টিন। খোলা আকাশের নিচে পরিবার নিয়ে আছি’।

মোয়াল্লেমতলা গ্রামের হাজী মিজানুর রহমান জানান, চোখের পলকে সবকিছু লন্ডভন্ড হয়ে গেছে। ঝড়ের তীব্রতায় বিদ্যুতের তার ছিড়ে বন্ধ হয়ে গেছে বিদ্যুৎ সরবরাহ।

এ ব্যাপারে উপজেলার বাঘুটিয়া ইউপি চেয়ারম্যান বাবুল আক্তার বলেন,‘ঘূর্ণিঝড়ে আমার ইউনিয়নের ভাটপাড়া ও অভয়নগর গ্রামে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারি সহায়তা দিতে সংশ্লিষ্ট দপ্তরকে অবগত করা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শরিফ আহম্মেদ রুবেল জানান, ঘূর্ণিঝড়ের বিষয়টি জানতে পেরেছি। ক্ষয়ক্ষতি ও ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরির প্রক্রিয়া চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Categories

Theme Created By ThemesWala.Com