Logo
শিরোনাম
ইফতার সামগ্রী বিতরণ করলেন “চিকনিকান্দী সেচ্ছাসেবক সংগঠন” কুষ্টিয়ার কুমারখালীতে হাত পা বাঁধা অবস্থায় কৃষকের লাশ উদ্ধার কবি “নূর জাহান” এর কবিতা “বাঁজিছে দামামা”। কবি পি.এম.জাহিদের কবিতা “ক্ষমা করো” প্রাণঘাতী করোনাভাইরাস এবার কেড়ে নিলো কুষ্টিয়ার কৃতি সন্তান ওসি রাজিব হোসাইন সুমনের প্রা কুষ্টিয়ার ভেড়ামারায় পুকুরে  ডুবে দুই শিশুর করুণ মৃত্যু এলাকায় শোকের ছায়া পাবনার সুজানগরে খয়রানে তিন ফসলি জমি দখল করে ব্যক্তিগত সড়ক নির্মাণের অভিযোগ। কুষ্টিয়ার কুমারখালীতে ভিক্ষুককে পিটিয়ে হত্যার অভিযোগ কবি মো নূরুজ্জামান সবুজের কবিতা লকডাউন দৈনিক মুক্ত আলো পত্রিকার লোগো নকল করে প্রতারণা করছে ফাহিম ফয়সাল রাণীশংকৈলে আবারো দুই জেএমবি”র সদস্য আটক রাণীশংকৈলে আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত দেশে করোনায় একদিনে রেকর্ড ৮৩ জনের মৃত্যু কুষ্টিয়ার কুমারখালীতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ সাথিয়ায় মাদক ব্যবসায়ী ধর্ষন মামলায় গ্রেফতার। কুষ্টিয়ায় আ’লীগের দুগ্রুপের সংঘর্ষে আহত -১০ আটক ১৮ রাণীশংকৈলে শ্বশুরবাড়িতে জামাইয়ের ‘রহস্যজনক’ মৃত্যু সিংড়ায় আওয়ামী লীগ নেতার মাস্ক বিতরণ রাণীশংকৈলে বীর মুক্তিযোদ্ধার রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন চলন্ত ট্রেনে সন্তান প্রসব, নাম রাখা হলো ‘মিতালী’

উঠে আসছে পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার নক্ষত্র ব্যান্ড

উঠে আসছে পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার নক্ষত্র ব্যান্ড।

সাইফুদ্দিন, নিজস্ব প্রতিনিধিঃ


পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলায় স্কুল পড়ুয়া আবির নামের একটা ছেলে গানের প্রতি ভালোবাসা ও প্রবল আগ্রহ থেকে প্রতিষ্ঠা করে নক্ষত্র নামের একটি মিউজিক ব্যান্ড। বেশি আগের কথা না সময়টা ১৫ই মার্চ ২০১৯। ব্যান্ড করার তিন দিনের মাথায় কিছু বন্ধু ও কিছু কাছের ছোট ভাইদের সাথে আলাপ করে ২ জন বন্ধু এবং ২জন ছোট ভাই ব্যান্ডে নিয়ে
(ফাউনডার এবং লিড ভোকালঃ- আবির খান।
কো-ফাউনডার এবং ব্যান্ড ম্যানাজারঃ- সৈয়দ নাহিদ।
লিড গিটারিস্ট এবং সেকেন্ড ভোকালঃ- নাজমুল সাজ্জাদ।
সাইট ভোকাল এবং পারকিউশানিস্টঃ- সামিউল জিহাদ।
কাজন প্রেয়ারঃ- জিদান জিহাদ।)
এই ৫ জন শুরু করে নক্ষত্র ব্যান্ড।

বর্তমানে গলাচিপা উপজেলায় আলোচিত নক্ষত্র ব্যান্ড। দিনে দিনে বাড়ছে তাদের পরিচিতি। উপজেলার সিমান্ত ছাড়িয়ে জেলা এবং বিভাগীয় পর্যায়ে বাড়ছে নক্ষত্র ব্যান্ডের পরিচিতি। বর্তমানে তাদের অফিসিয়াল ফেইসবুক পেইজে ৪ হাজার মেম্বার রয়েছে এবং তাদের অফিসিয়াল ফেইসবুক গ্রুপে ৪২ হাজার + মেম্বার রয়েছে।
বর্তমানে তাদের ব্যান্ডের নিজেদের লেখা ও সুর করা অপ্রকাশিত ৩০ থেকে ৩৫ টি গান রয়েছে। এ পর্যন্ত তারা ৫ টি কনসার্ট করেছে এবং সামনে আরও করার পরিকল্পনা চলছে। এছাড়াও কখনো নদীর পাড়ে বা কারো জন্মদিনে গিয়ে সবাইকে গান শুনিয়ে সাধারণ মানুষের সাথে আনন্দ গুলো ভাগাভাগি করে নিচ্ছে নক্ষত্র ব্যান্ড।
তাদের ফেইসবুক পেইজে বেশ কিছু কাভার গান আপলোড দেয়া আছে যা গলাচিপা তে ইতিমধ্যেই খুব ভালো সারা ফেলেছে। কিন্তু এখনো তাদের কোনো অফিসিয়াল ইউটিউব চ্যানেল নেই যার কারন সরূপ ব্যান্ড ম্যানাজার বলেন ইউটিউব এমন একটি প্লাটফর্ম যেটা আমাদের নতুন প্রজন্মের প্রতিভা গুলো প্রচারের মাধ্যম। কিন্তু আমরা একদমই নতুন ব্যান্ড এখনও আমরা ভালো পারছি না ভুল গুলো সংশোধন করার চেষ্টা করছি। তাই এখনও আমারা ইউটিউবে আসি নাই। তবে পরিকল্পনা হচ্ছে ব্যান্ড মেম্বারদের নিয়ে খুব শীঘ্রই আমরা ধমাকা কিছু নিয়ে ইউটিউবে আসবো।
এছাড়াও ব্যান্ডের ফাউনডার আবির খান জানান আমরা প্রথমে তিন হাজার টাকার একটি গিটার নিয়ে ব্যান্ড শুরু করেছিলাম। রিডম ইন্সট্রুমেন্ট এর অভাবে আমরা কখনো কখনো বাটা বাজিয়ে ও গান করেছি। ব্যান্ড করতে কি কি লাগে এ বিষয়ে কোনো ধারণাই ছিলো না আমার বা আমাদের ব্যান্ড মেম্বারদের। শুরুটা খুব কষ্টর বললেই চলে গলাচিপা তে আমরাই প্রথম ব্যান্ড বা আমরাই প্রথম মিউজিক শুরু করেছিলাম তাই বিভিন্ন সময় নানান রকম মানুষের অনেক কথা শুনতে হয়েছে আমাদের। আবার অনেকে সাপোর্ট দিয়েছেন আমাদের। হয়তোবা অনেকের অনুপ্রেরণা থেকেই আমরা আমাদের সামনে আগানোর শক্তি জুগিয়েছি। আলহামদুলিল্লাহ এখন আমাদের সব রকমের ইন্সট্রুমেন্ট আছে। সামনে আমাদের নিজেদের গান ভালো কোনো মিডিয়ায় থেকে রিলিজ করার পরিকল্পনা চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Categories

Theme Created By ThemesWala.Com