Logo
শিরোনাম
দীঘির ছবির ট্রেলার দেখে এমবির টাকা ফেরত চাইছেন দর্শকরা! জামালপুরের মেলান্দহ থানায় এক বিদায়ি সংবর্ধনা অনুষ্টিত। ঠাকুরগাঁওয়ের সড়ক দুর্ঘটনায় বিআরটিএ কর্মকর্তা নিহত এইচ টি ইমাম আর নেই রাণীশংকৈলে মেয়র-কাউন্সিলরদের সম্মানার্থে মহিলা প্রীতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত জামালপুর সদরে এক কিশোরীর ঝুলন্ত লাশ উদ্ধার রাণীশংকৈলে জাতীয় বীমা দিবস পালিত সিংড়ায় হাই-কোর্ট থেকে রায় পাওয়ার পরও ভাতা পাচ্ছেনা মুক্তিযোদ্ধারা ভাঙ্গুড়ায় ঘর দেবার কথা বলে  টাকা নিয়ে ঘর না দিয়ে উল্টো মারধর।  কবিতার শিরোনামঃ বসন্ত সমাচার কবিঃ মারিয়া আক্তার রিয়া রাণীশংকৈলে মহান জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত রাণীশংকৈলে মুক্তা সুপার মার্কেটের উদ্বোধন কবিতার শিরোনাম দেশের ছবি,কবি নুরুল ইসলাম বাবুল বেঙ্গল সিমেন্ট নিবেদিত বাংলার গায়েন’র চ্যাম্পিয়ন পাবনা চাটমোহরের রাসেল। পাবনা পৌরসভা নির্বাচনে আ’লীগের বিদ্রোহী প্রার্থী শরীফ প্রধান মেয়র নির্বাচিত সিংড়া পৌরসভায় ফেরদৌস পুনরায় নির্বাচিত রাণীশংকৈল পৌর নির্বাচনে নৌকা আ’লীগের ৫ বিদ্রোহী প্রার্থী বহিস্কার ভাঙ্গুড়ায় বিদ্যুৎপৃষ্ট হয়ে মুমূর্ষ দুই যুবক রুনু ভেরোনিকা কস্তা: বাংলাদেশে করোনা ভাইরাসের প্রথম ভ্যাকসিন বা টিকা নিলেন যে নার্স এম পি হিসেবে প্রথম টিকা নিলেন চলনবিলের কৃতি সন্তান জুনাইদ আহমেদ পলক

চরফ্যাশনে টর্নেডোর আঘাতে লন্ড-ভন্ড শতাধিক ঘরবাড়ি, ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা প্রদান।

চরফ্যাশনে টর্নেডোর আঘাতে লন্ড-ভন্ড শতাধিক ঘরবাড়ি, ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা প্রদান।

শিহাবুর রহমান শাকিব, ভোলা প্রতিনিধিঃ


ভোলার চরফ্যাশন উপজেলায় আকষ্মিক টর্নেডোর আঘাতে প্রান শতাধিক বসত ঘর ও ব্যবসা প্রতিষ্ঠান বিধ্বস্ত হয়েছে। এসময় ঘর চাপা পড়ে অন্তত ৩০ জন আহত হয়েছে। আহত স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছে। শনিবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে উপজেলার আছলামপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডে টর্নেডো আঘাত হানে।

স্থানীয় বাসিন্দা মো. রাজিব মাতুব্বরসহ একাধিক লোকজন জানায়, রাত তিনটার দিকে হঠাৎ করে টর্নেডো আছলামপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডে আঘাত হানে। আগাত হানার ১০ মিনিটের মধ্যেই ওই এলাকার বহদ্দারহাট, উচাপুল, মাজেদের দোকান ও ভুলাইমোড় এলাকার শতাধিক ঘর-দোকানপাট বিধ্বস্ত হয়। এবং টর্নেডোর আঘাতে বেশ কিছু বড় বড় গাছ উপরে পড়ে চরফ্যাশন-বেতুয়া সড়ক বন্ধ হয়ে যায়। পরে সকালে স্থানীয়রা রাস্তা থেকে গাছ অপসারণ করে। টর্নেডোর আঘাতে ক্ষতিগ্রস্তদের মধ্যে প্রাথমিকভাবে ইব্রাহীম ভুলাই, মাওলানা ছালাহ উদ্দিন, আবুল কালাম, কাঞ্চন, মাহবুব ও আবুল কালাম মাঝির নাম পাওয়া গেছে।


এছাড়াও শতাধিক ঘরের আসবাবপত্র ও দুইটি অটো রিকশাসহ ৩০টি বসতঘর ও ৩টি ব্যবসা প্রতিষ্ঠান পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়। এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণ করেন স্থানীয়রা।
অপরদিকে রবিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রুহুল আমিন ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন জানান, টর্নেডোর আঘাতে ৫৫ থেকে ৬০টি ঘর বিধ্বস্ত হয়েছে। আমরা ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন প্রাথমিকভাবে তাদের মাঝে শুকনো খাবার বিতরণ করেছি। পর্যায়ক্রমে ক্ষতিগ্রস্তদের তালিকা করে চাল, ঢেউ টিন ও নগদ টাকা দেয়া হবে।
এদিকে, ভোলার চরফ্যাশন উপজেলায় আকষ্মিক টর্নেডোর আঘাতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ভোলা-৪ আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবের পক্ষ থেকে নগদ আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। রবিবার বিকেলে উপজেলার আছলামপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারে হাতে এ আর্থিক সহায়তা তুলে দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন আছলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. নুরে আলম মস্টার, সহসভাপতি শাহে ইমরান সিকদার, ইউনিয়ন চেয়ারম্যান মো. সিরাজুল ইসলামসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।
ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. নুরে আলম মাস্টার জানান, শনিবার দিবাগত রাতে আকষ্মিক টর্নেডোর আঘাতে উপজেলার আছলামপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বদ্দারহাট থেকে দুদু মিয়ারপুল পর্যন্ত শতাধিক ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় রবিবার সকালে ভোলা-৪ (চরফ্যাশন-মনপুরা) আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবের নির্দেশনায় উপজেলা আওয়ামিলীগের নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা তৈরী করে তাদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Categories

Theme Created By ThemesWala.Com