Logo
শিরোনাম
রেকর্ড ২৩১ জনের মৃত্যু, শনাক্ত ১৩৩২১ নীলকষ্টের পরিক্রমা ৩ -পিএম. জাহিদ জনগুরুত্বপুর্ণ রাস্তার বেহাল দশাঃসংস্কার চাই। ইসরাইলের বর্বরতার বিরুদ্ধে স্বরচিত কবিতা পাঠের আসর সিংড়ায় রোজিনা ইসলামের মুক্তির দাবিতে সাংবাদিকদের মানববন্ধন ও প্রতিবাদ সভা রমানাথপুরসহ কয়েকটি গ্রামের অর্ধশত পরিবার পেলো  ঈদ সামগ্রী উপহার কুয়াবাসী গ্রামের ১০০ পরিবার পেলো ঈদ উপহার কবিতা ভালোবাসার লাল গোলাপ কবি সাজিয়া আফরিন কবি -পিএম. জাহিদের ধারাবাহিক সিরিজ কবিতা ” নীলকষ্টের পরিক্রমা ২” আমি ছুয়ে যাই শিরোনামে কবি হাবিবুর রহমানের লেখা কবিতা কবি সাজিয়া আফরিনের কবিতা “এইতো জীবন “। কবি পি এম জাহিদের ধারাবাহিক কবিতা “নীলকষ্ঠের পরিক্রমা-০১” নোবেলের ‘মেহেরবান’ আসছে ২৫ রোজার পর কবি মোঃ আমিনুল ইসলাম মিন্টুর সমসাময়িক পরিস্থিতির কবিতা ” সমাজ এখন জিম্মি “। পাবনায়১২ কেজি গাঁজাসহ এসআই ওছিম গ্রেপ্তার। কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় থানা পরিদর্শন করলেন এসপি খাইরুল আলম কুষ্টিয়ায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে অবরুদ্ধ কৃষক সৈয়দ বেলাল হোসেন পাবেল এর নেতৃত্বে ধান কাটলো পটুয়াখালী জেলা ছাত্র লীগ সাতদিনেই ভেঙ্গে গেলো শ্রাবন্তীর ভালোবাসার সংসার ভোলায় এক মাসে ডায়রিয়া আক্রান্ত ৫ হাজারের অধিক ॥ পানিতে মিলেছে ডায়রিয়া জীবানু

শোকসভায় ইসলামী ঐক্য আন্দোলনের নেতৃবৃন্দ

শোকসভায় ইসলামী ঐক্য আন্দোলনের নেতৃবৃন্দ

মোঃ এমরান আলী রানা নিজস্ব প্রতিবেদক :


দুর্নীতি, সন্ত্রাস প্রতিরোধে ব্যর্থতার ন্যায় সরকার করোণা প্রতিরোধেও সম্পূর্ণ ভাবে ব্যর্থ হয়েছে–
গতকাল জাতীয় প্রেসক্লাবে ইসলামী ঐক্য আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়া সাবেক কেন্দ্রীয় সভাপতি ইসলামিক নিউজ টুয়েন্টিফোর ডটকম-এর সম্পাদক আলহাজ্ব মাওলানা এস এম সাখাওয়াত হোসেনের অকাল মৃত্যুতে জাতীয় প্রেসক্লাব অডিটোরিয়ামে এক শোকসভা অনুষ্ঠিত হয় ।

ইসলামী ঐক্য আন্দোলনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন রাজনৈতিক ও ধর্মীয় সংগঠনের জাতীয় পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সভায় সভাপতিত্ব করেন ইসলামী ঐক্য আন্দোলনের আমির ডক্টর মাওলানা মুহাম্মদ ঈসা শাহেদী। বক্তব্য রাখেন মরহুম সাখাওয়াত হোসাইন এর বাবা শেখ মুহাম্মদ মোজাম্মেল হক, ইসলামী ঐক্য আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর অধ্যক্ষ মোহাম্মদ শওকাত হোসেন ও মাওলানা মুহাম্মদ রুহুল আমীন, আন্দোলনের সেক্রেটারি জেনারেল অধ্যাপক মোস্তফা তারিকুল হাসান, বাংলাদেশ খেলাফত আন্দোলনের সম্মানিত নায়েবে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী।

খেলাফত মজলিস এর জয়েন সেক্রেটারি মাওলানা আহমদ আলী কাসেমী,ইসলামীঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের সম্মানিত সহযোগী অধ্যাপক মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ এর সম্মানিত সভাপতি মাওলানা মোহাম্মদ ইমতিয়াজ আলম,দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মেহেদী হাসান পলাশ, ইসলামী মিডিয়া ব্যক্তিত্ব শাইখ ওসমান গনি,বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট মোঃ আবু হানিফ,জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর প্রচার সম্পাদক মাওলানা মোঃ জয়নুল আবেদিন,ইসলামী শ্রমিক আন্দোলনের জয়েন্ট সেক্রেটারি মাওলানা মোঃ শহিদুল ইসলাম কবীর, সংগঠনের অর্থ সম্পাদক মাওলানা ফারুক আহমেদ,আন্দোলনের ঢাকা মহানগরীর সেক্রেটারি জেনারেল মাওলানা আবু বকর সিদ্দিক,কপোতাক্ষ হজ গ্রুপ এর স্বত্বাধিকারী জনাব মোঃ আবু বকর সিদ্দিক,জমিয়তে তালাবায়ে আরাবিয়ার কেন্দ্রীয় সভাপতি মোঃ আব্দুর রহমান।

আলোচকবৃন্দ বলেন, মাওলানা এস এম সাখাওয়াত হোসেন ছিলেন ইসলামী সমাজ প্রতিষ্ঠার আন্দোলনে এক অকুতোভয় নিবেদিতপ্রাণ নেতা। ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠার আন্দোলনে তিনি সারা জীবন তার সর্বশক্তি নিয়োজিত করেছেন।

এই সংক্ষিপ্ত জীবনে তিনি একাধিকবার জেল-জুলুমের শিকার হয়েছেন, কিন্তু আদর্শ থেকে সামান্যতম বিচ্যুত হননি। তারা বলেন, বর্তমান সরকার দেশকে দুর্নীতি সন্ত্রাস লুটপাটের স্বর্গরাজ্যে পরিণত করেছে। তাদের ক্ষমতা নিস্কণ্ঠক করার জন্য বিরোধী কণ্ঠস্বর গুলোকে বিভিন্নভাবে স্তব্ধ করে দিচ্ছে।ভিপি নুরকে নিয়ে সম্প্রতি সরকার যা করছে তাতে তাদের ফ্যাসিবাদী চরিত্রের বহিঃপ্রকাশ ঘটেছে মাত্র।

তারা বলেন, সরকার দুর্নীতি সন্ত্রাস কিংবা লুটপাট নিয়ন্ত্রণের ক্ষেত্রে যেমন ব্যর্থ , তেমনি ভাবে বৈশ্বিক মহামারী করোনা মোকাবিলায়ও সম্পূর্ণরূপে ব্যর্থতার পরিচয় দিয়েছে। বরং করোনাকে কেন্দ্র করে সরকার সম্পৃক্ত একশ্রেণীর টাউট বাটপার টাকার পাহাড় গড়ে তুলেছে।

সভাপতির বক্তব্যে ড: মাওলানা মুহাম্মদ ঈসা শাহেদী বলেন, দেশে এখন করোনা মহামারী আকারে ছড়িয়ে পড়েছে।

ভবিষ্যতে এর রূপ আরো ভয়াবহ হওয়ার আশঙ্কা রয়েছে। অথচ সরকারিভাবে সবকিছু খুলে দিয়ে করোনাকে বিস্তারের সকল সুযোগ সৃষ্টি করে দেয়া হয়েছে। এমনকি সামাজিক দূরত্ব কিংবা মাস্ক পরার ন্যূনতম যেটুকু বিধি নিষেধ ছিল অবস্থাদৃষ্টে মনে হয় তাও তুলে নেয়া হয়েছে। কারণ এসব ব্যাপারে সরকারিভাবে কোনো প্রচার-প্রচারণা কিংবা নির্দেশ বাস্তবায়নের কোনো চেষ্টা কোথাও লক্ষ করা যায় না, বরং সবকিছু স্বাভাবিক ভাবে চলছে, এটা দেখানোর একটা প্রচেষ্টা চলছে । অথচ করোনা এখন গ্রামে গঞ্জে এককথায় দেশের সর্বত্র ছড়িয়ে পড়েছে। প্রাথমিক বিদ্যালয় খুলে দেয়ার প্রক্রিয়া চলছে ,সেক্ষেত্রে যদি করোনা আরো ভয়াবহ রূপ পরিগ্রহ করে, তার সকল দায়-দায়িত্ব সরকারকেই নিতে হবে ।

তিনি বলেন মাওলানা এস এম সাখাওয়াত ছিলেন বাংলাদেশে ইসলাম প্রতিষ্ঠার আন্দোলনের একটি সম্পদ। সকল ইসলামী দলের মধ্যে ঐক্য সৃষ্টি করা এবং ইসলামবিরোধী কার্যক্রমের বিরুদ্ধে সবাইকে সংগঠিত করার ক্ষেত্রে তার ভূমিকা ছিল অসাধারণ। তিনি মাওলানা এস এম সাখাওয়াত এর মৃত্যুতে গভীর শোক ও বেদনা প্রকাশ করে বলেন ,এই শোককে আমরা সমাজ থেকে অন্যায়, অবিচার, দুর্নীতি, সন্ত্রাস দূর করে ইসলাম প্রতিষ্ঠার শক্তিতে পরিনত করবো ইনশাআল্লাহ। সাখাওয়াত যে ইসলামী সমাজ প্রতিষ্ঠার স্বপ্ন দেখত ,তার বাস্তবায়নের মাধ্যমেই তার প্রতি সত্তিকারের শ্রদ্ধা প্রদর্শন সম্ভব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Categories

Theme Created By ThemesWala.Com