Logo
শিরোনাম
আজ দৈনিক চলনবিলের কথা’র সম্পাদকমন্ডলীর সভাপতি মোঃ নূরুজ্জামান সবুজ স্যারের জন্মদিন। রাণীশংকৈলে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি ছাত্রীদের মাঝে বাই সাইকেল ও শিক্ষাবৃত্তি বিতরণ রমানাপুর যুবসংঘ’র বাকি বিল্লাহ পরিষদ শুভ উদ্বোধন “যমুনা বিধ্বস্ত এলাকার অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ” বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের” স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালনের প্রস্তুুতি সভা করল কেন্দ্রীয় যুব কমান্ড সিংড়ায় মরহুম আমির হামজা স্মরণে দোয়া ও আলোচনা সভা রাণীশংকৈলে বাই সাইকেল থেকে পড়ে ৩৫ নামে এক শ্রমিকের মৃত্যু ঠাকুরগাঁওয়ে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মানবিক নেতা এ্যাপোলোর ব্যাতিক্রমী উদ্যোগ জগন্নাথপুর মাদ্রাসার উদ্যোগে বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান

সিংড়া উপজেলার কৃতি সন্তান বাংলাদেশ টেলিভিশনের তালিকা ভুক্ত শিল্পী বাউল জুয়েল হকের সাফল্য গাঁথা।

সিংড়া উপজেলার কৃতি সন্তান বাংলাদেশ টেলিভিশনের তালিকা ভুক্ত শিল্পী বাউল জুয়েল হকের সাফল্য গাঁথা।

নাটোর সিংড়া থেকে কবি হাবিবুর রহমান

সিংড়া উপজেলার অন্তগত সবুজ শ্যামল একটি গ্রাম পাঙ্গাশিয়া। মোঃজুয়েল হক ১৯৯৩ সালে পাঙ্গাসিয়া গ্রামে জম্মগ্রহন করেন। তার পিতার নাম মোঃ আব্দুস ছাত্তার।
তার শিক্ষা জীবনঃ

প্রাথমিক শিক্ষাঃ পাঙ্গাশিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়
এসএসসিঃ ২০০৯ সাল- পাঙ্গাশিয়া উচ্চ বিদ্যালয়।
এইচএসসিঃ ২০১১ সাল- কলম ডিগ্রি কলেজ।
বিএসএস (অনার্স)- রাষ্ট্রবিজ্ঞান –২০১৫ সাল রহমত ইকবাল অনার্স কলেজ।
এমএসএস (মাস্টার্স)- ২০১৬ সাল-নবাব সিরাজউদ্দৌলা সরকারি কলেজ।
তার সংগীতের সূচনাঃ তার হাতে খড়ি এলাকার সংগীত কুঠিরে। ছোট বেলা থেকে লোকজ ধারার গানের উপর বেশি আকৃষ্ট হন তিনি। সেখান থেকে লোক সংগীত শেখার চেষ্টা।
তার গানের ওস্তাদ সমূহঃ জনাব আলী,সেলিম আহমেদ,সাজু আহমেদ সরকার,ওস্তাদ মনিরুজ্জামান মনির,ওস্তাদ পবিত্র কুমার।
তিনি যে সকল প্রতিষ্ঠানে গান শিখেছেন ঃ সাজু সংগীতাঅঙ্গন, নাটোর শিল্প কলা একাডেমি,সিংড়া শিল্প কলা একাডেমি এছাড়াও বিভিন্ন সংগীত বিদ্যালয়ে।
তার এ পর্যন্ত সংগীতে অর্জনঃ ২০১৭ সাল- জাতীয় শিক্ষা সপ্তাহ-উপজেলায়- দেশাত্মবোধক ও লোকসংগীত বিভাগে প্রথম স্থান অর্জন করেন।
২০১৮ সাল- জাতীয় শিক্ষা সপ্তাহ-উপজেলায় ও জেলায়- রবীন্দ্র সংগীত ও লোকসংগীতে প্রথম স্থান অর্জন করেন।
২০১৯ সাল- জাতীয় শিক্ষা সপ্তাহ- উপজেলা ও জেলায়-
দেশাত্মবোধক ও লোকসংগীত বিভাগে প্রথম স্থান অর্জন করেন।
সর্বমোট আটটি ক্রেস্ট ও আটটি সনদ পত্র অর্জন করেছেন।

মেধা, চেষ্টা,শ্রম,ধৈর্য ও সাধনার শক্তিতে একজন মানুষ এগিয়ে যায়,সফল হয়। গান তার সাধনা। তিনি ছোট বেলা থেকেই গান গাইতেন। গ্রামের সংস্কৃতি মঞ্চ গুলোতে গান গাইতে গাইতে তার পরিচিতি চারদিকে ছড়িয়ে পড়ে। প্রাইমারী জীবন থেকেই শিল্পী জুয়েল হক গান গাওয়া শুরু করেন। বিশেষ ভাবে তিনি বাউল শিল্পী হিসেবে সবার কাছে পরিচিত। রাজশাহী বেতারে বেশ কয়েকবার অডিশন দেয়ার পরও তিনি সফলতা পেলেন না। তিনি কিন্তু হাল ছাড়েন নি। সাধনার পর সাধনা তিনি সফল হলেন। এক যুগেরও বেশি সময় ধরে চেষ্টা,শ্রম,সাধনার ফল পেলেন শিল্পী জুয়েল হক। তিনি বর্তমানে বাংলাদেশ টেলিভিশন
বিটিভি) ২০২০ সাল
লোকসংগীত বিভাগে (লালনগীতি) নিয়মিত শিল্পী হিসাবে তালিকা ভুক্ত হন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Categories

Theme Created By ThemesWala.Com