Logo
শিরোনাম
ছোটবেলায় বিয়ে করে ভুল করেছি; অভিনেত্রী মিথিলা সিংড়ায় ২৫ দিন পর কবর থেকে সরকারি কর্মচারীর লাশ উত্তোলন কাতার বিশ্বকাপে প্রথম নারী রেফারি; সুযোগ পেলেন ব্রাজিলের নেউসা বাক পাবনায় পুলিশ কন্সটেবলের উদ্যেগে চিকিৎসা পেলেন ভারসাম্যহীন যুবক নিরাপদ খাদ্য নিশ্চিতে পাবনায় সেমিনার অনুষ্ঠিত বিএনপি থেকে পদত্যাগ করলেন সাক্কু চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পাঠদানের সময় খুলে পড়ল সিলিং ফ্যান পাবনায় চালকের মুক্তির দাবীতে সড়কে শ্রমিকদের বিক্ষোভ অভিনেত্রী জয়া আহসানের হাতে আবারো উঠল সেরা অভিনেত্রীর পুরস্কার। মালিকানা কিনে বেকহামের ক্লাবে যাবেন মেসি! আরো বাড়তে পারে ভাপসা গরম ১৯ বছর পর গাজীপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন আজ ইউক্রেনকে ‘প্রতিরক্ষা সরঞ্জাম’ পাঠাল ইসরায়েল ভারতে শিব মন্দিরের দাবি ওঠায় তাজমহলের সেই ২২ ঘরের ছবি প্রকাশ আয়াক্সের ব্রাজিলিয়ান তারকা অ্যান্থনিকে চায় তিন ক্লাব আটঘরিয়ায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত কোভিড নিয়ন্ত্রণে বাংলাদেশ সারা বিশ্বের মধ্যে ৫ম: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক পাবনায় ১৬ দফা দাবিতে আদিবাসীদের জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান পাবনায় স্মার্ট ফোনের অপব্যবহার করায় ১২ কিশোর আটক; পুলিশের প্রশংসা নোয়াখালীতে প্রেমিকের হাত ধরে এক মাসে ১৩ ছাত্রীর পলায়ন

আন্তর্জাতিক আলোকচিত্র প্রতিযোগিতায় সেরা রাজশাহীর হিমেলের ছবি

আন্তর্জাতিক আলোকচিত্র প্রতিযোগিতায় সেরা রাজশাহীর হিমেলের ছবি

 

নিজস্ব প্রতিবেদক দৈনিক  চলনবিলের কথা


আলোকচিত্র প্রতিযোগিতা ‘আগোরা’র ২০২০ সালের সেরা ছবির খেতার জিতেছে রাজশাহীর ফ্রিল্যান্সিং ফটোগ্রাফার হিমেল নবীর তোলা ছবি।

তার তোলা ঠেংগির প্রতিচ্ছায়ার দৃশ্য এবারের প্রতিযোগিতার ‘প্রতিচ্ছায়া’ থিমের সেরার খেতাব এনে দিয়েছে। মনোমুগ্ধকর এই ছবিটি ২০১৮ সালের শীতের কোনো এক বিকেলে চাঁপাইনবাবগঞ্জের রহনপুরের চোরাইল বিল থেকে তোলা।

আলোকচিত্রী হিমেল নবী নিজেই এই তথ্য নিশ্চিত করেছেন। এর আগে আগোরা কর্তৃপক্ষ এক ই-মেইল বার্তায় হিমেল নবীকে বিষয়টি জানায়।

হিমেল নবী রাজশাহী নগরীর বোসপাড়া এলাকার আসাদুল্লাহ নাসিরের ছেলে। তিনি বর্তমানে ফ্রিল্যান্সিং ফটোগ্রাফার হিসেবে কাজ করছেন।

জানা যায়, স্পেনের বার্সেলোনায় ‘আগোরা’ প্রতিবছর বিভিন্ন বিষয়ের ওপর আলোকচিত্র প্রতিযোগিতার আয়োজন করে। প্রতিযোগিতায় এবারের বিষয় ছিল প্রতিচ্ছায়া। প্রতিযোগিতায় পৃথিবীর সেরা সেরা আলোকচিত্রী তাদের ১০ হাজারেরও বেশি ছবি জমা করেন।

সেখান থেকেই বিচারকমণ্ডলী সেরা ৫০টি ছবি নির্বাচন করেন। বিচারকদের নির্বাচিত সেই ৫০টি ছবি ছেড়ে দেয়া হয় অনলাইন ভোটের জন্য। অনলাইনে আলোকচিত্রীদের ভোটে পাঁচটি ছবি নির্বাচিত হয় চূড়ান্ত পর্বের জন্য। চূড়ান্ত পর্বে এসে হিমেল নবীর ছবিটিই সর্বাধিক ভোটে বিজয়ী হয়।

হিমেল নবী বলেন, আমার ফটোগ্রাফির শুরুটা হয় শখের বসে। তারপর আস্তে আস্তে ছবি তোলাটা নেশায় পরিণত হয়ে যায়। ২০১৫ সাল থেকে ছবি তোলা শুরু করি।

প্রথমদিকে সব ধরনের ছবি তোলা হতো। এরপর হঠাৎ করে পাখি, ন্যাচার আর ওয়াইল্ড লাইফের ছবি তুলতে ভালো লাগতে শুরু হয়। ২০১৮ সালে ঠেংগি এই ছবিটি তুলি।

হাজারও ছবির মধ্যে নিজের ছবিটি সেরাদের সেরা হওয়ার অনুভূতি প্রকাশ করতে গিয়ে হিমেল নবী বলেন, আন্তর্জাতিক পুরস্কার পাওয়ায় অনেক বেশি আনন্দিত, যা ভাষায় প্রকাশ করার মতো না।

তিনি বলেন, একটু হলেও দেশের জন্য কিছু করতে পেরেছি। যার জন্য আমার ফটোগ্রাফি জীবনটা একটু হলেও সার্থক মনে হচ্ছে। তবে অর্জন আমাকে ভালো কিছু করতে উৎসাহ দিয়ে যাবে।


আপনার মতামত লিখুন :

One response to “আন্তর্জাতিক আলোকচিত্র প্রতিযোগিতায় সেরা রাজশাহীর হিমেলের ছবি”

  1. fxwbrwhcxy says:

    Muchas gracias. ?Como puedo iniciar sesion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Categories

Theme Created By SmartiTHost