Logo
শিরোনাম
পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে পাবনায় বর্ণাঢ্য শোভাযাত্রা আজ ২৫শে জুন ২০২২ উদ্বোধন হলো স্বপ্নের পদ্মাসেতু সারাদেশের বেশিরভাগ ক্রিকেট ব্যাটের চাহিদা পূরণ করছে যশোর না ফেরার দেশে সাবেক মিস ব্রাজিল গ্লেসি বহুল আলোচিত ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ হবে ব্রাজিলে পাবনায় আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত পাবনার ভাঙ্গুড়ায় কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত পাবনায় টাইলসের এক্সক্লুসিভ শো-রুম খুলেছে সানিটা খাবার ও টাকা নিয়ে বানভাসিদের কাছে নায়ক-নায়িকারা সারা দেশে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের চেষ্টা চলছে: প্রধানমন্ত্রী পাবনায় ৩৬ মণ ওজনের স্বপ্নরাজ’র দাম ২০ লাখ ঢাকায় আসছেন বলিউড অভিনেত্রী শিল্পা শেঠি ভাঙ্গুড়া পৌরসভার ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট ঘোষণা কাতার বিশ্বকাপ জয়ের পরিকল্পনা ব্রাজিল কোচ তিতের মার্সেলো-আলভেজকে তার ক্লাবে চান রোনালদো ফের পেছালো সম্রাটের জামিন শুনানি করোনায় মৃত্যু ও শনাক্তে শীর্ষে তাইওয়ান; দ্বিতীয় রাশিয়া সুফিয়া কামালের ১১১তম জন্মবার্ষিকী আজ বন্যায় সহজ যোগাযোগে পদ্মা সেতু আশীর্বাদ সীমিত পরিসরে শিমুলিয়া-মাঝিরকান্দি রুটে ফেরি চলাচল শুরু

ভোলায় করোনাভাইরাসের ২য় ওয়েভ মোকাবেলায় প্রস্তুত স্বাস্থবিভাগ

ভোলায় করোনাভাইরাসের ২য় ওয়েভ মোকাবেলায় প্রস্তুত স্বাস্থবিভাগ

শিহাবুর রহমান শাকিব, ভোলা প্রতিনিধিঃ


ভোলায় বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। ইতমধ্যে সংক্রমন ছড়িয়ে পড়েছে বিভিন্ন উপজেলার, তবে সদর উপজেলায় আক্রান্তের হার বেশী। এদিকে করোনা ২য় ওয়েভ (ঢেউ) মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি নিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। এরমধ্যে জেলা সদরসহ ৭টি হাসপাতালে করোনা ইউনিটসহ ১৩০টি বেড প্রস্তুত রাখা হয়েছে।
মাঠ পর্যায়েও কর্মকর্তাদের সকর্ত রাখা হয়েছে। এছাড়া জনগনকে সসেতন করতে কাজ করছে স্বাস্থ্য বিভাগ। বিশেষ করে সামাজিক দুরত্ব নিশ্চিত ও মাস্ক পরিধান করতে বলা হচ্ছে। বেশী বেশী নমুনা সংগ্রহ কার্যক্রমও চলছে। প্রস্তুত রাখা হয়েছে পর্যন্ত অকসিজেন ও ওষুধ সামগ্রী।

করোনা রোগীদের চিকিৎসার জন্য জেলার ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে ১০জন ডাক্তার ও ১২ জন নার্স প্রস্তুত রাখা হয়েছে। এছাড়াও জেলার ৬টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেকসে চিকিৎসক-নার্সদের দায়িত্ব পালনে নির্দেশ দেয়া হয়েছে।
ভোলার সিভিল সার্জন ডা: সৈয়দ রেজাউল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, করোনা ২য় ওয়েভ মোকাবেলায় প্রস্তুত রয়েছে জেলার স্বাস্থ্য বিভাগ। তবে অন্য জেলার তুলনায় ভোলায় করেনা সংক্রমন ও মৃত্যুর হার কিছুটা কম। তারপরেও আমরা সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছি।
এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকেও জনসাধারনকে মাস্ক ব্যাবহার নিশ্চিত করতে নিয়মিত অভিযান চলছে। ওইসব অভিযানেও জেলা প্রশাসনকে সহযোগীতা করছে স্বাস্থ্যবিভাগ।
এদিকে জেলায় গত ৯ মাসে ৯২১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে সুস্থ্য হয়েছেন ৮৪৬ জন। বর্তমানে করোনা আক্রান্ত আছেন ৭৩ জন এবং মারা গেছে ৯জন। আইসোলেশনে আছেন ৩ জন।
জেলার সাত উপজেলায় এ পর্যন্ত ৮ হাজর ১৮২টি নমুনা সংগ্রহ করা হয়েছে। হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছিলো ৯ হাজার ৪৯৩জনকে।
অপরদিকে গত ২৪ ঘন্টায় জেলায় ২১টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে একজন। এছাড়া সুস্থ্য হয়েছে ৫জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৬৫ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Categories

Theme Created By SmartiTHost