Logo
শিরোনাম
সুবর্ণচরে মহিলা মেম্বার প্রার্থী বিলকিস সুলতানা প্রচার প্রচারণায় এগিয়ে পাবনায় সাংবাদিক নির্যাতনের ঘটনায় জামান ডায়াগনস্টিক সেন্টারের মালিক সুমনের বিরুদ্ধে মামলা সিংড়ায় বিদ্যুৎ স্পৃষ্টে শিক্ষার্থীর মৃত্যু ভাঙ্গুড়ায় বিনামূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্পেইনের উদ্বোধন ভাঙ্গুড়ায় কোভিড-১৯ পরবর্তী প্রাথমিক বিদ্যালয় পুনরায় চালুকরণের লক্ষ্যে প্রস্তুতি সভা ভাঙ্গুড়ায় ওয়াশ ব্লক নির্মাণ কাজের উদ্ধোধন ভক্তদের ভালোবাসায় সিক্ত হলেন পরীমনি ভাঙ্গুড়ায় বিএনপির ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করোনা কালীন হেল্প সেন্টারের উদ্বোধন হন্তারক ★★ -পিএম. জাহিদ জীবন যেখানে যেমন পদ্মা সেতুর স্প্যানে ফেরির মাস্তুলের ‘ধাক্কার’ খবর, পরির্দশনে যাচ্ছে একটি দল মহান নেতা ★★ফেরদৌসী খানম রীনা আমাদের দেশ একটি অসাম্প্রদায়িক দেশ খাদ্যমন্ত্রী মেঘ কন্যা চাঁদে ★ কবি হাবিবুর রহমান  চলনবিলে শাপলার সমাহার ভাঙ্গুড়া উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময় সভা ভরা চলনবিল মাছ শূন্য উল্লাপাড়ায় গৃহবধুকে চায়ের স্টল হতে তুলে নিয়ে রাতভর আমবাগানে গণধর্ষন ১০-১১ জনের দলের ডি মারিয়া-এমবাপেতে ভর করে ছয় গোলের রোমাঞ্চে জিতল পিএসজি সিংড়ায় সেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

ভোলায় করোনাভাইরাসের ২য় ওয়েভ মোকাবেলায় প্রস্তুত স্বাস্থবিভাগ

ভোলায় করোনাভাইরাসের ২য় ওয়েভ মোকাবেলায় প্রস্তুত স্বাস্থবিভাগ

শিহাবুর রহমান শাকিব, ভোলা প্রতিনিধিঃ


ভোলায় বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। ইতমধ্যে সংক্রমন ছড়িয়ে পড়েছে বিভিন্ন উপজেলার, তবে সদর উপজেলায় আক্রান্তের হার বেশী। এদিকে করোনা ২য় ওয়েভ (ঢেউ) মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি নিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। এরমধ্যে জেলা সদরসহ ৭টি হাসপাতালে করোনা ইউনিটসহ ১৩০টি বেড প্রস্তুত রাখা হয়েছে।
মাঠ পর্যায়েও কর্মকর্তাদের সকর্ত রাখা হয়েছে। এছাড়া জনগনকে সসেতন করতে কাজ করছে স্বাস্থ্য বিভাগ। বিশেষ করে সামাজিক দুরত্ব নিশ্চিত ও মাস্ক পরিধান করতে বলা হচ্ছে। বেশী বেশী নমুনা সংগ্রহ কার্যক্রমও চলছে। প্রস্তুত রাখা হয়েছে পর্যন্ত অকসিজেন ও ওষুধ সামগ্রী।

করোনা রোগীদের চিকিৎসার জন্য জেলার ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে ১০জন ডাক্তার ও ১২ জন নার্স প্রস্তুত রাখা হয়েছে। এছাড়াও জেলার ৬টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেকসে চিকিৎসক-নার্সদের দায়িত্ব পালনে নির্দেশ দেয়া হয়েছে।
ভোলার সিভিল সার্জন ডা: সৈয়দ রেজাউল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, করোনা ২য় ওয়েভ মোকাবেলায় প্রস্তুত রয়েছে জেলার স্বাস্থ্য বিভাগ। তবে অন্য জেলার তুলনায় ভোলায় করেনা সংক্রমন ও মৃত্যুর হার কিছুটা কম। তারপরেও আমরা সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছি।
এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকেও জনসাধারনকে মাস্ক ব্যাবহার নিশ্চিত করতে নিয়মিত অভিযান চলছে। ওইসব অভিযানেও জেলা প্রশাসনকে সহযোগীতা করছে স্বাস্থ্যবিভাগ।
এদিকে জেলায় গত ৯ মাসে ৯২১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে সুস্থ্য হয়েছেন ৮৪৬ জন। বর্তমানে করোনা আক্রান্ত আছেন ৭৩ জন এবং মারা গেছে ৯জন। আইসোলেশনে আছেন ৩ জন।
জেলার সাত উপজেলায় এ পর্যন্ত ৮ হাজর ১৮২টি নমুনা সংগ্রহ করা হয়েছে। হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছিলো ৯ হাজার ৪৯৩জনকে।
অপরদিকে গত ২৪ ঘন্টায় জেলায় ২১টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে একজন। এছাড়া সুস্থ্য হয়েছে ৫জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৬৫ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Categories

Theme Created By SmartiTHost