Logo
শিরোনাম
কবিতা স্বপ্নের পদ্মা কবি বনশ্রী বড়ুয়া মালয়েশিয়ার বিপক্ষে সিরিজ জিতল বাংলাদেশের মেয়েরা কবিতা মেঠো রোদ্দু কবি রবীন্দ্রনাথ হালদার জননেতা শাহে আলম এমপি’র যুক্তরাষ্ট্রে আগমণ পাবনায় একসঙ্গে ৩ সন্তানের জন্ম; নাম পদ্মা-সেতু-উদ্বোধন পদ্মা সেতু পার হওয়া প্রথম লেডি বাইকার রুবায়েত পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে পাবনায় বর্ণাঢ্য শোভাযাত্রা আজ ২৫শে জুন ২০২২ উদ্বোধন হলো স্বপ্নের পদ্মাসেতু সারাদেশের বেশিরভাগ ক্রিকেট ব্যাটের চাহিদা পূরণ করছে যশোর না ফেরার দেশে সাবেক মিস ব্রাজিল গ্লেসি বহুল আলোচিত ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ হবে ব্রাজিলে পাবনায় আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত পাবনার ভাঙ্গুড়ায় কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত পাবনায় টাইলসের এক্সক্লুসিভ শো-রুম খুলেছে সানিটা খাবার ও টাকা নিয়ে বানভাসিদের কাছে নায়ক-নায়িকারা সারা দেশে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের চেষ্টা চলছে: প্রধানমন্ত্রী পাবনায় ৩৬ মণ ওজনের স্বপ্নরাজ’র দাম ২০ লাখ ঢাকায় আসছেন বলিউড অভিনেত্রী শিল্পা শেঠি ভাঙ্গুড়া পৌরসভার ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট ঘোষণা কাতার বিশ্বকাপ জয়ের পরিকল্পনা ব্রাজিল কোচ তিতের

নোয়াখালীতে প্রেমিকের হাত ধরে এক মাসে ১৩ ছাত্রীর পলায়ন

 

নোয়াখালী (জেলা) প্রতিনিধি

 

নোয়াখালীর কোম্পানীগঞ্জে প্রেমঘটিত কারণে গত এক মাসে বিভিন্ন স্কুল-কলেজ পড়ুয়া অন্তত ১৩ ছাত্রী পালিয়েছে। এর মধ্যে ৫-৭ জনের পরিবার থানায় সাধারণ ডায়েরি করেছে। অনেকে মৌখিকভাবে তথ্য দিয়েছে। যার মধ্যে পুলিশ ৫-৬ জনকে উদ্ধার করে তাদের পরিবার-পরিজনের কাছে ফেরত দিয়েছে। বুধবার (১৮ মে) দুপুরে থানার ওপেন হাউজ ডে তে এ তথ্য জানান কোম্পানীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এস.এম মিজানুর রহমান।

 

 

তিনি আরও বলেন, প্রেম ঘটিত কারণে পালিয়ে যাওয়ার পর সেগুলো অপহরণ বলে থানায় অভিযোগ নিয়ে আসে। পরে তদন্ত করে দেখা যায় সবই প্রেমের কারণে। তিনি এ জন্য প্রত্যেক পরিবারের বাবা-মাকে সচেতন হওয়ার অনুরোধ করেন। একই সঙ্গে স্কুল-কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীদের কাছে অ্যান্ড্রয়েড মোবাইল ফোন না দেয়ারও অনুরোধ করেন। সন্তানরা কোথায় কি করছে এ বিষয়ে বাবা-মাকে নিয়মিত খোঁজ খবর নিতেও বলেন তিনি। তার মতে, পুলিশি তৎপরতা ও বিট পুলিশিং কার্যক্রমে এ উপজেলায় অপরাধ প্রবণতা অনেকটাই কমে এসেছে।

 

 

পুলিশ পরিদর্শক মিজানুর রহমান বলেন, সভায় এক সপ্তাহে ১৩ ছাত্রী উধাও এমন শব্দ আমি ব্যবহার করিনি। তিনি বলেন, অপ্রাপ্ত বয়স্ক এসব ছেলে-মেয়েরা পালিয়ে গিয়ে কোর্ট মেরেজের মাধ্যমে বিয়েতে আবদ্ধ হচ্ছে। সমাজের সর্বস্তরের মানুষ সচেতন হওয়া উচিত, কোর্ট মেরেজের মাধ্যকে কিভাবে ১৪-১৫ বছর বয়সী স্কুল পড়ুয়া ছাত্রীদের বিয়ে হচ্ছে তা সবাইকে দেখা উচিত। ওপেন হাউজ ডে অনুষ্ঠানে অনেকে কিশোর গ্যাং এবং বখাটেদের উৎপাত বৃদ্ধি হয়েছে বলে উদ্বেগ প্রকাশ করেছেন। বিভিন্ন সময় স্কুল-কলেজ পড়ুয়া ছাত্রীদের উত্যক্ত করছে বখাটেরা। উপজেলার বিভিন্ন স্থানে মাদক, অস্ত্র ও চোরাচালান রোধে ইউনিয়ন পর্যায়ে পুলিশি টহল জোরদারেরও দাবি জানান স্থানীয়রা।

 

 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আকরামুল হাসান। বিশেষ অতিথি ছিলেন, কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ শাহাব উদ্দিন। এ ছাড়া কমিউনিটি পুলিশের সভাপতি মো. নুর নবী সেলিম, ক্লিনিক মালিক সমিতির সভাপতি মো. আবদুল কুদ্দুছ, গণ্যমান্য ব্যক্তিবর্গসহ স্থানীয় গণমাধ্যম কর্মী বৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Categories

Theme Created By SmartiTHost
x