Logo
শিরোনাম
কবিতা স্বপ্নের পদ্মা কবি বনশ্রী বড়ুয়া মালয়েশিয়ার বিপক্ষে সিরিজ জিতল বাংলাদেশের মেয়েরা কবিতা মেঠো রোদ্দু কবি রবীন্দ্রনাথ হালদার জননেতা শাহে আলম এমপি’র যুক্তরাষ্ট্রে আগমণ পাবনায় একসঙ্গে ৩ সন্তানের জন্ম; নাম পদ্মা-সেতু-উদ্বোধন পদ্মা সেতু পার হওয়া প্রথম লেডি বাইকার রুবায়েত পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে পাবনায় বর্ণাঢ্য শোভাযাত্রা আজ ২৫শে জুন ২০২২ উদ্বোধন হলো স্বপ্নের পদ্মাসেতু সারাদেশের বেশিরভাগ ক্রিকেট ব্যাটের চাহিদা পূরণ করছে যশোর না ফেরার দেশে সাবেক মিস ব্রাজিল গ্লেসি বহুল আলোচিত ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ হবে ব্রাজিলে পাবনায় আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত পাবনার ভাঙ্গুড়ায় কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত পাবনায় টাইলসের এক্সক্লুসিভ শো-রুম খুলেছে সানিটা খাবার ও টাকা নিয়ে বানভাসিদের কাছে নায়ক-নায়িকারা সারা দেশে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের চেষ্টা চলছে: প্রধানমন্ত্রী পাবনায় ৩৬ মণ ওজনের স্বপ্নরাজ’র দাম ২০ লাখ ঢাকায় আসছেন বলিউড অভিনেত্রী শিল্পা শেঠি ভাঙ্গুড়া পৌরসভার ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট ঘোষণা কাতার বিশ্বকাপ জয়ের পরিকল্পনা ব্রাজিল কোচ তিতের

সেনেসিকে রেখে ফাইনালিসিমার জন্য আর্জেন্টিনার চূড়ান্ত দল

 

স্পোর্টস নিউজ ডেস্ক দৈনিক চলনবিলের কথা

 

কনমেবল-উয়েফার দুই চ্যাম্পিয়নের লড়াই ‘ফাইনালিসিমার’ আর বেশি সময় নেই। আগামী ১ জুন ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। যেখানে মুখোমুখি হবে ইউরো চ্যাম্পিয়ন ইতালি এবং কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। সে ম্যাচের জন্য চমক রেখে চূড়ান্ত দল ঘোষণা করেছে আর্জেন্টিনা।গত সপ্তাহে ফাইনালিসিমার জন্য ৩৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেন আলবিসেলেস্তে কোচ লিওনেল স্কালোনি। সেই স্কোয়াডে রাখা হয়েছিল ইনজুরি আক্রান্ত মিডফিল্ডার লিয়ান্দ্রো পারদেসকে। ধারণা করা হচ্ছিল হয়তো ম্যাচের আগে সুস্থ হয়ে উঠতে পারেন তিনি। তবে চূড়ান্ত স্কোয়াডে জায়গা হারিয়েছেন এ মিডফিল্ডার।

 

৩৫ সদস্যের দল থেকে আরও পাঁচ ফুটবলারের জায়গা হয়নি চূড়ান্ত তালিকায়। তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন লুকাস আলারিও ও লুকাস ওক্যাম্পোস। আর্জেন্টিনা দলে এদের জায়গা এখনো পাকা না হলেও ইতালি ম্যাচের স্কোয়াডে তাদের না থাকাটা গুরুত্বপূর্ণ, কারণ প্রতিপক্ষ যে ইউরোপীয়! ২০১৯ সালে আর্জেন্টিনা সবশেষ ইউরোপীয় প্রতিপক্ষের মুখোমুখি হয়। যেখানে প্রতিপক্ষ ছিল ২০১৪ বিশ্বকাপ জয়ী জার্মানি। সেবার জার্মানদের বিপক্ষে আর্জেন্টিনা দুই গোলে পিছিয়ে পড়লেও লুকাস আলারিও ও লুকাস ওক্যাম্পোস গোলে শেষ পর্যন্ত ড্র নিয়ে মাঠ ছাড়ে স্কালোনির শীষ্যরা। এছাড়াও গত রাতে অ্যাস্টন ভিলার হয়ে গোল করা এমিলিয়ানো বুয়েন্দিয়া, নিকোলাস ডমিঙ্গেজ, লুকাস মার্টিনেজ কুয়ার্তাদেরও জায়গা হয়নি চূড়ান্ত দলে।

 

 

এদিকে পাওলো দিবালা আছেন এই দলে। আর যে ডিফেন্ডারকে নিয়ে ইতালি ও আর্জেন্টিনার টানাটানি সেই মার্কোস সেনেসিও আছেন ২৯ সদস্যের এই দলে। সেনেসি দক্ষিণ কোরিয়ায় আর্জেন্টিনার হয়ে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপও খেলেছেন তিনি। ২০২০ সালে আর্জেন্টিনার প্রাথমিক স্কোয়াডে একবার ডাক পেলেও চূড়ান্ত স্কোয়াডে কখনো ডাক পাননি।

 

 

ফাইনালের জন্য আর্জেন্টিনার ২৯ সদস্যের দল-
গোলরক্ষক
এমিলিয়ানো মার্টিনেজ (অ্যাস্টন ভিলা), হুয়ান মুসো (আটালান্টা), হেরোনিমো রুলি (ভিয়ারিয়াল), ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট)।

রক্ষণভাগ
গঞ্জালো মন্তিয়েল (সেভিয়া), নাহুয়েল মলিনা (উদিনেস), হুয়ান ফয়েথ (ভিলারিয়াল), ক্রিশ্চিয়ান রোমেরো (টটেনহ্যাম হটস্পার), হেরমান পেৎজেলা (রিয়েল বেটিস), মার্কোস সেনেসি (ফেয়েনুর্দ), নিকলাস অটামেন্ডি (বেনফিকা), লিসান্দ্রো মার্টিনেজ (আয়াক্স), নাহুয়েন পেরেজ (উদিনেস), নিকলাস টালিয়াফিকো (আয়াক্স), মার্কোস আকুনইয়া (সেভিয়া)।

মাঝমাঠ
গিদো রদ্রিগেজ (রিয়াল বেটিস), অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার (ব্রাইটন), রদ্রিগো ডি পল (অ্যাটলেটিকো মাদ্রিদ), এসকিয়েল পালাসিওস (বেয়ার লেভারকুসেন), জিওভানি লো চেলসো (ভিলারিয়াল)।

আক্রমণভাগ
লিওনেল মেসি (পিএসজি), আলেহান্দ্রো পাপু গোমেজ (সেভিয়া), নিকলাস গঞ্জালেস (ফিওরেন্তিনা), আনহেল ডি মারিয়া (পিএসজি), আনহেল কোরেয়া (অ্যাটলেটিকো মাদ্রিদ), পাওলো দিবালা (জুভেন্টাস), হোয়াকিন কোরেয়া (ইন্টার), ইউলিয়ান অ্যালভারেজ (রিভার প্লেট/ম্যানসিটি), লাওতারো মার্টিনেজ (ইন্টার)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Categories

Theme Created By SmartiTHost
x