দৈনিক চলনবিলের কথা
ঢাকাSunday , 22 May 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

পাবনার ভাঙ্গুড়ায় প্রথম উন্মুক্ত লাইব্রেরী ‘নির্ঝরিণী’ পরিদর্শন করেলেন এমপি মকবুল হোসেন

Link Copied!

 

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি

 

 

দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে পাবনার ভাঙ্গুড়া উপজেলা পরিষদের শিশুপার্কে নির্মিত উন্মুক্ত লাইব্রেরী ‘নির্ঝরিণী’। শিশুসহ বিভিন্ন বয়সের পাঠক আসছেন এই লাইব্রেরীতে। লাইব্রেরীর সম্ভারে রয়েছে বিভিন্ন লেখকের এর গল্প, উপন্যাস, প্রবন্ধ, ইতিহাস, সংস্কৃতি, শিশুতোষ, ধর্মীয়সহ প্রায় পাঁচ শতাধিক বই। পাঠকদের বসবার জন্য নির্মাণ করা হয়েছে দৃষ্টিনন্দন স্থান। এখানে বসে নিজেদের পছন্দের বই পড়তে পারছেন পাঠকরা। চলতি বছরের ১৭ এপ্রিল পাঠকদের জন্য উন্মুক্ত করে দেয়া হয় দৃষ্টিনন্দন এ উন্মুক্ত লাইব্রেরী ‘নির্ঝরিণী’।

 

 

২১ মে (শনিবার) বিকেলে দৃষ্টিনন্দন উন্মুক্ত এ লাইব্রেরী পরিদর্শন করেন, পাবনা-৩ আসনের সংসদ সদস্য ও ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মকবুল হোসেন। উন্মুক্ত এ লাইব্রেরী চত্বরে উপস্থিত থেকে ফুলের তোড়া দিয়ে সংসদ সদস্য আলহাজ্ব মকবুল হোসেনকে শুভেচ্ছা জানান উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ নাহিদ হাসান খান। এ সময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম হাফিজ রন্জু, মহিলা ভাইস চেয়ারম্যান আজিদা পারভীন পাখি, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম জুয়েল, ভাঙ্গুড়া প্রেস-ক্লাবের সিনিয়র সহ-সভাপতি প্রভাষক গিয়াস উদ্দিন সরদার, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ভাঙ্গুড়া থানা পুলিশের কর্মকর্তা, ১নং ভাঙ্গুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম ফারুক টুকুন, দিলপাশার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল হান্নানসহ স্থানীয় গণমাধ্যম কর্মীবৃন্দ। উন্মুক্ত লাইব্রেরী ‘নির্ঝরিণী’ পরিদর্শন শেষে এমপি মকবুল হোসেন বলেন, ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী অফিসার দ্বারা নির্মিত উন্মুক্ত এ লাইব্রেরীতে এসে শিশু ও উঠতি বয়সের ছেলেমেয়েরা বিনোদনের মধ্যে বই পড়তে আগ্রহী হবে। শুধু বই পড়ার জন্য কেউ পাঠাগারে যেতে খুব একটা যেতে আগ্রহী হয় না। ভাঙ্গুড়ার এই পার্কে লাইব্রেরী থাকায় বিনোদন ও জ্ঞানচর্চার উভয় ক্ষেত্র তৈরি হয়েছে।

 

 

ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ নাহিদ হাসান খান দৈনিক চলনবিলের কথা পত্রিকাকে বলেন, উন্মুক্ত এ লাইব্রেরী স্থাপনের পর থেকেই বিভিন্ন বয়সী মানুষ এখানে এসে বই পড়ছেন। আজকে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মকবুল হোসেন মহোদয়ের আগমনে এই উন্মুক্ত লাইব্রেরীটি এক নতুন মাত্রা পেয়েছে। মোহাম্মদ নাহিদ হাসান খান আরও বলেন, মননশীলতার চর্চা করতে হলে বই পড়ার বিকল্প নেই।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x